This Article is From May 11, 2020

করোনা হটস্পটের কাছে সবজির গাড়ি উল্টে দিল পুলিশ, ভাইরাল ভিডিও ঘিরে বিতর্ক

ভিডিওটি তোলা হয়েছে একটি ঘনবসতিপূর্ণ এলাকার বাড়ির ছাদ থেকে। ৪০ সেকেন্ডের ভিডিওটি ভাইরাল হওয়ার পর সিনিয়র পুলিশ আধিকারিকরা তদন্তের নির্দেশ দিয়েছেন।

মোবাইল ফোনে তোলা ভিডিওটিতে সবজির গাড়ি উল্টে ফেলে দিতে দেখে ক্রুদ্ধ রাজনীতিবিদরা।

মীরাট:

রাস্তার ধারে দাঁড় করানো সবজির গাড়ি উল্টে ফেলে দিচ্ছে পুলিশ! এমনই এক ভাইরাল ভিডিও ঘিরে তৈরি হল বিতর্ক। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মীরাটের। সেখানকার এক লোকালয়ে পুলিশকে সবজির গাড়ি উল্টে ফেলতে দেখা গিয়েছে। ৪০ সেকেন্ডের ভিডিওটি ভাইরাল হওয়ার পর উত্তরপ্রদেশের সিনিয়র পুলিশ আধিকারিকরা তদন্তের নির্দেশ দিয়েছেন। ভিডিওটি তোলা হয়েছে একটি ঘনবসতিপূর্ণ এলাকার বাড়ির ছাদ থেকে। ভিডিওয় দেখা যাচ্ছে, এলাকার পুলিশ পোস্টের দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক বিপুল সংখ্যক পুলিশ কর্মীদের নিয়ে সেখানে প্রবেশ করছেন। ওই আধিকারিকের পাশে থাকা পুলিশ কর্মীর হাতে রাইফেলও লক্ষ্য করা গিয়েছে। বহু পুলিশ কর্মীই রায়ট গিয়ার পরে ছিলেন। পুলিশ কর্মীদের অনেককেই দেখা গিয়েছে সবজির গাড়ি উল্টে ফেলে দিতে। দলের নেতৃত্বে থাকা আধিকারিককে গাড়ি উল্টে দেওয়ার নির্দেশ দিতে দেখা যায় সকলকে।

সিনিয়র পুলিশ আধিকারিক ড. অখিলেশ নারায়ণ সিংহ জানাচ্ছেন, ‘‘এই এলাকাটি এক কোভিড-১৯ হটস্পটের খুব কাছাকাছি অবস্থিত। আমি এক সিনিয়র পুলিশ আধিকারিককে বলেছিলাম এলাকাটি ছানবিন করে দেখতে। ভিডিওটি থেকে অনেক জিনিসই উঠে আসছে। এবং আমি জানিয়েছি তদন্তের সময় সব দিক খেয়াল রাখতে।''

উত্তরপ্রদেশের করোনা সঙ্কট যে পাঁচটি জেলায় সর্বাধিক, তার অন্যতম মীরাট। উত্তরপ্রদেশ সরকার ৭২টি জেলায় ৩০০টি হটস্পট চিহ্নিত করেছে। সরকার জানিয়েছে, এই হটস্পটগুলি সিল করাই থাকবে। এবং স্থানীয় প্রশাসন দুধ, সবজি সহ যে কোনও অত্যাবশ্যক সামগ্রী বাড়িতে বাড়িতে পৌঁছে দেবে। 

মোবাইল ফোনে তোলা ভিডিওটিতে সবজির গাড়ি উল্টে ফেলে দিতে দেখে ক্রুদ্ধ রাজনীতিবিদরা। এলাকার সমাজবাদী পার্টির বিধায়ক হাজি রফিক আনসারি জানাচ্ছেন, ‘‘দু'মাস হতে চলল। খাবার নেই, কাজ নেই। সকলের জন্য রয়েছে লাঠিপেটা। আমি প্রশাসনকে পক্ষপাতিত্ববিহীন তদন্তের অনুরোধ করছি। কী করে খাবার ও অন্যান্য অত্যাবশকীয় সামগ্রী মানুষের কাছে পৌঁছবে, যদি পুলিশ এমন আচরণ করে।''

.