This Article is From Feb 27, 2019

ভারত-পাক লড়াইয়ের মাঝেই ২০ মিনিটের উচ্চ পর্যায়ের বৈঠক রাজনাথের, সঙ্গে অজিত ডোভাল

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) অজিত ডোভাল, র'য়ের প্রধান, স্বরাষ্ট্র সচিব ও অন্যান্য প্রধান কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রায় ২০ মিনিট চলে এই বৈঠক।

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লি :

ভারত ও পাকিস্তানের মধ্যবর্তী চলমান দ্বন্দ্বের মধ্যেই গৃহমন্ত্রী রাজনাথ সিং আজ উচ্চ পর্যায়ের বৈঠক শুরু করেন। বৈঠকে অংশগ্রহণ করতে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) অজিত ডোভাল, র'য়ের প্রধান, স্বরাষ্ট্র সচিব ও অন্যান্য প্রধান কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রায় ২০ মিনিট চলে এই বৈঠক। পাকিস্তানে ভারতীয় বিমানবাহিনীর হামলার পরে প্রতিশোধ নিতে পাকিস্তান নিয়ন্ত্রণসীমার ১৫ টিরও বেশি জায়গায় সিজফায়ার ভঙ্গ করার ঘটনা ঘটেছে। যদিও ভারতীয় সেনাবাহিনীও এর পালটা জবাবে নিয়ন্ত্রণ রেখার পাশে অবস্থিত ৫ টি পাকিস্তানি ঘাঁটি ধ্বংস করেছে। এই আক্রমণে বহু পাকিস্তানি সৈনিকের হতাহতের খবর আসতে শুরু করেছে। জনৈক কর্মকর্তা বলেছেন, “ভারতীয় সেনা পাকিস্তানের সীমা লঙ্ঘনের পালটা জবাব দিতে গেলে পাঁচটি পাক সেনা ছাউনি গুরুতর ক্ষতিগ্রস্থ হয়েছে এবং রাজৌরি ও পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণ রেখা বরাবর অঞ্চলে পাকিস্তানি বহু সেনার হতাহতের খবর পেয়েছি।” 

ভারতকে চমকে দেওয়ার হুমকি পাকিস্তানের, আজ পরমাণু অস্ত্র নিয়ে বৈঠকে ইসলামাবাদ

বেশ কিছু বিমান যাত্রা স্থগিত

সূত্রের খবর অনুযায়ী, জম্মু, শ্রীনগর, লেহ, চন্ডীগড়, অমৃতসর বিমানবন্দরে নিরাপত্তার কারণে সমস্ত কাজ বন্ধ করে দেওয়া হচ্ছে। সমস্ত বিমানের ওঠা নামা আপাতত বন্ধ। জম্মু ও শ্রীনগর এয়ারস্পেস অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। লেহ, জম্মু, শ্রীনগর ও পাঠানকোট বিমানবন্দরে হাই এলার্ট জারি হয়েছে। বহু বাণিজ্যিক বিমান বন্ধ রাখা হয়েছে। জম্মু ও কাশ্মীরের বাদগমে সেনার Mi-17 হেলিকপ্টার ক্র্যাশের ঘটনা ঘটেছে আজ সকালেই। ওই চপার থেকে দু'টি লাশও উদ্ধার করা হয়েছে। সংবাদ সংস্থা পিটিআইকে কর্তৃপক্ষ জানিয়েছে, জম্মু ও কাশ্মীরের পুঞ্চ এবং রাজৌরি সেক্টরগুলিতে পাকিস্তানি যোদ্ধা বিমান ভারতীয় বায়ুসীমা লঙ্ঘন করেছে। 

Advertisement

জম্মু কাশ্মীরে এবং লে –তে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি: সূত্র

ভিডিও- সিজফিয়ার লঙ্ঘনের বিরুদ্ধে ভারতের উত্তর- পাকিস্তানের ৫ টি ঘাঁটি ধ্বংস

  .  
Advertisement
Advertisement