This Article is From Feb 25, 2020

দক্ষিণ দিল্লির সরকারি স্কুলে খুদে পড়ুয়াদের সঙ্গে গল্পে মশগুল মার্কিন ফার্স্ট লেডি, দেখুন সেই ভিডিও

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প মঙ্গলবার সূচি মেনে দক্ষিণ দিল্লির এক সরকারি স্কুল পরিদর্শনে গিয়েছিলেন

দক্ষিণ দিল্লির সরকারি স্কুলে খুদে পড়ুয়াদের সঙ্গে গল্পে মশগুল মার্কিন ফার্স্ট লেডি, দেখুন সেই ভিডিও

দিল্লির সরকারি স্কুলে মেলানিয়া ট্রাম্প খুদে পড়ুয়াদের সঙ্গে কথা বলেন। দেখুন সেই ভিডিও।

হাইলাইটস

  • দক্ষিণ দিল্লির এক সরকারি স্কুলে হেপিনেস ক্লাস প্রত্যক্ষ করেন মেলানিয়া
  • কথা বলেন শিক্ষিকা ও খুদে পড়ুয়াদের সঙ্গে
  • এদিন সকালে গান্ধিঘাটে গিয়ে শ্রদ্ধা জানান সস্ত্রীক ট্রাম্প
নয়া দিল্লি:

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প (Melania trump) মঙ্গলবার সূচি মেনে দক্ষিণ দিল্লির এক সরকারি স্কুল পরিদর্শনে গিয়েছিলেন। নানকপুরের সর্বদোয়া সিনিয়র সেকেন্ডারি স্কুলে গিয়ে হেপিনেস ক্লাস (Happiness Class) প্রত্যক্ষ করেন তিনি। স্কুলের পড়ুয়ারা তাঁকে মালা এবং  মাথায় টিপ পরিয়ে অভ্যর্থনা জানায়। সংবাদসংস্থা এএনআই একটা ভিডিও সোশাল সাইটে পোস্ট করেছে। সেই ভিডিও দেখে উৎসাহিত নেটিজেনরা। সেই ভিডিওতে দেখা গিয়েছে, খুদে পড়ুয়ারা মেলানিয়া ট্রাম্পের সঙ্গে ইংরাজিতে কথা বলছে। এক পড়ুয়া ফার্স্ট লেডিকে বলছে, "মাই নেম ইজ পুজা।" এমনভাবে পরিচয় পেয়ে যারপরনাই বিস্মিত মার্কিন ফার্স্ট লেডি বিস্ময়ে প্রথমে সেই পড়ুয়া এবং পরে ক্লাসরুমে উপস্থিত শিক্ষিকার সঙ্গেও কথা বলেন। 

‘‘বাণিজ্য চুক্তির বিষয়ে আশাবাদী'', প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে ট্রাম্প: ১০টি তথ্য

হ্যাপিনেস ক্লাসের কার্যকরীতা নিয়ে মেলানিয়া ট্রাম্প কথা বলেন শিক্ষিকা ও পড়ুয়াদের সঙ্গে। পরে স্কুল ক্যাম্পাসে উপস্থিত সাংবাদিকদের কাছে এই সফরের কার্যকারীতা ব্যাক্ত করেছেন তিনি। 

দেখুন সেই ভিডিও:

দু'দিনের ভারত সফরের দ্বিতীয় তথা শেষ দিনে ট্রাম্প দম্পতি মঙ্গলবার সকালে রাইজিনা হিলে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন। এরপর তাঁরা রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধির সমাধিতে শ্রদ্ধা জানান। রাজঘাট পরিদর্শন করেন ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্প। এরপর হায়দরাবাদ হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন প্রধানমন্ত্রী ও মার্কিন প্রেসিডেন্ট।

ডোনাল্ড ট্রাম্পের ভুল উচ্চারণ নিয়ে কী টুইট করলেন কেভিন পিটারসেন

সোমবার এই ভারত সফরের প্রথম দিনে  আহমেদাবাদ বিমানবন্দর থেকে সবরমতি আশ্রম পৌঁছন সপার্ষদ রাষ্ট্রপতি। সেখান থেকে গিয়েছিলেন মোতেরা স্টেডিয়াম। এরপর বিমানবন্দর থেকে আগ্রা পৌঁছন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে তাজমহল ঘুরে দেখা পাশাপাশি, সস্ত্রীক ফটো শুট করেন মার্কিন প্রেসিডেন্ট। ছিলেন কন্যা ইভাঙ্কা ও জামাই জেরাড কুশনর।  

.