This Article is From Dec 19, 2018

সুষমাকে ‘মহান’ বললেন পাকিস্তান থেকে ছাড়া পাওয়া হামিদ অনসারির মা

 ছ’বছর পাকিস্তানের জেলে থাকার পর  ভারতে  ফিরেছেন হামিদ নিহাল আনসারি।

সুষমাকে ‘মহান’ বললেন পাকিস্তান থেকে ছাড়া পাওয়া  হামিদ অনসারির মা

ইসলামাবাদ থেকে ভারতে  ফিরিয়ে  আনার জন্য  সুষমাকে ধন্যবাদ দেন  হামিদ।

হাইলাইটস

  • ছ’বছর পাকিস্তানের জেলে থাকার পর ভারতে ফিরেছেন হামিদ নিহাল আনসারি
  • ইতিমধ্যেই এই ইঞ্জিনিয়ারের কথা জেনেছে গোটা দেশ
  • ভারতে ফিরিয়ে আনার জন্য সুষমাকে ধন্যবাদ দেন হামিদ
নিউ দিল্লি:

 ছ'বছর পাকিস্তানের জেলে থাকার পর  ভারতে  ফিরেছেন হামিদ নিহাল আনসারি। ইতিমধ্যেই  সদ্য  তিরিশের কোঠায় পা দেওয়া এই ইঞ্জিনিয়ারের কথা  জেনেছে গোটা  দেশ। এবার বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে দেখা করলেন হামিদ। বিদেশমন্ত্রীর সঙ্গে দেখা করে নিজের জেল  জীবনের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি। ইসলামাবাদ থেকে ভারতে  ফিরিয়ে  আনার জন্য  সুষমাকে ধন্যবাদ দেন  হামিদ।  হামিদের মা ফৌজিয়াও তাঁর সঙ্গেই ছিলেন। তাঁকে  বলতে শোনা যায় মেরি ভারত মহান হ্যায়, মেরি ম্যাডাম মহান, সাব ম্যাডাম নে কিয়া হ্যায়। ( আমার দেশ মহান, আমার ম্যাডাম মহান। সব কিছু ম্যাডাম করেছেন)।

u0ghcj68

 

মুম্বইয়ের এই বাসিন্দা ২০১২ সালে  গ্রেফতার হন। তারপর থেকে পেশোয়ারের জেলেই ছিলেন হামিদ। তাঁকে জেলের সাজা শুনিয়েছিল  পাকিস্তানের একটি সেনা আদালত। এ সম্পর্কে বিদেশ মন্ত্রকের মুখপাত্র রভিশ কুমার টুইট করেন। তিনি লেখেন, ঘরের ছেলেকে তাঁর নিজের দেশে স্বাগত জানাই।    

   

পাকিস্তানের সন্দেহ ছিল হামিদ ভারতের গুপ্তচর। শুধু তাই নইয় বেআইনি পথে সেদেশে ঢুকে  রাষ্ট্র বিরোধী কাজ করার অভিযোগও তাঁর  বিরুদ্ধে  আনা হয়।

জানা যায় ইন্টারনেটে আলাপ হওয়া এক মহিলার সঙ্গে  দেখা করতে  আফগানিস্তান হয়ে  পাকিস্তানে প্রবেশ করেন হামিদ। তাঁকে  ছাড়াতে ৯৬ পাতার  নথিপত্র জমা দেয় ভারত।  

 

(সংবাদ  সংস্থা  এএনআই ও পিটিআইয়ের তথ্য সংযোজিত হয়েছে।)       

.