Read in English
This Article is From Oct 01, 2019

জলের তলায় মিলল আইফোন! এক বছর জলে থেকেও বহাল তবিয়তে

কয়েক দিন আগে পোস্ট হওয়া ওই ইউটিউব ভিডিও দ্রুত ভাইরাল হয়ে গিয়েছে। ১ লক্ষ ভিউ ও কয়েক হাজার লাইক পড়েছে এরই মধ্যে।

Advertisement
অফবিট Translated By (with inputs from IANS)

মার্কিন যুবক নদীর তলা থেকে খুঁজে পেলেন আস্ত একটা আইফোন!

পেশায় ইউটিউবার (YouTuber)। আবার স্বঘোষিত গুপ্তধন-সন্ধানীও। এই মার্কিন যুবক নদীর তলা থেকে কোন গুপ্তধন খুঁজে পেল জানেন? আস্ত একটা আইফোন (iPhone)! আরও আশ্চর্যের ব্যাপার, ফোনটা জলের তলায় থেকেও বিগড়ে যায়নি। একেবারে দারুণ ভাবে কর্মক্ষম অবস্থায় রয়েছে। এক বছরেরও বেশি সময় ধরে নদীর তলায় শুয়ে থেকেও সে একদম বহাল তবিয়তে রয়েছে। ইউটিউবার মিচেল বেনেট তাঁর চ্যানেল ‘নাগেটনগিন'-এ সকলের সামনে তুলে ধরেছেন তাঁর এই অভিনব ‘গুপ্তধন' উদ্ধারের কিসসা। ভিডিওয় দেখা যাচ্ছে, তিনি দক্ষিণ ক্যালিফোর্নিয়ার এডিস্টো নদীতে ঝাঁপ দিচ্ছেন মেটাল ডিটেক্টর নিয়ে। আর তারপর উদ্ধার করলেন আস্ত আইফোন।

কয়েক দিন আগে পোস্ট হওয়া ওই ইউটিউব ভিডিও দ্রুত ভাইরাল হয়ে গিয়েছে। ১ লক্ষ ভিউ ও কয়েক হাজার লাইক পড়েছে এরই মধ্যে।

Viral: পাটনায় বন্যার মাঝে ‘মৎস্যকন্যা', ছবি নিয়ে হইহই সোশ্যাল মিডিয়ায়

Advertisement

দেখে নিন সেই ভিডিও:

  .  

সংবাদ সংস্থা আইএএনএস সূত্রে জানা যাচ্ছে, স্থানীয় সংবাদ চ্যানেল WDAM7-এ এক সাক্ষাৎকারে বেনেট জানিয়েছেন, আইফোনটির মালিককে খুঁজে বের করা তাঁর পক্ষে কঠিন ছিল। কেননা ফোনটিকে ‘আনলক' করা যাচ্ছে না। সেটি পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত। অবশেষে বেনেট ফোনের সিমটি খুলে সেটিকে অন্য ফোনে ঢুকিয়ে তার সাহায্যে অবশেষে খুঁজে পেয়েছেন ফোনের মালিককে।

বাচ্চাকে নিয়ে পড়তে অসুবিধা? ছাত্রীর সন্তানকে পিঠে বেঁধে ৩ ঘণ্টা ক্লাস করালেন অধ্যাপিকা!

Advertisement

ফোন ফিরে গিয়েছে তার মালকিন এরিকা বেনেটের কাছে। ২০১৮ সালের ১৯ জুন তিনি পরিবারের সঙ্গে বেড়াতে গিয়ে ফোনটি হারিয়ে ফেলেন।

এরিকা WDAM7-কে জানান, ব্যাপারটা আবেগপূর্ণ ছিল।

Advertisement

তবে এই প্রথম বেনেট আইফোন খুঁজে পেলেন তা নয়। জুলাই মাসেও তিনি একটি আইফোন এক্সআর খুঁজে পান। তারপর সেটিকেও পৌঁছে দেন মা‌লিকের হাতে।

বেনেট আরও অনেক ‘গুপ্তধন' উদ্ধার করেছেন। যেমন আমেরিকার গৃহযুদ্ধের সময়কার চিহ্ন, একটি সোনার আংটি, অ্যাপল ঘড়ি, টাকা, ছুরি, গয়না আরও অনেক কিছু।

Advertisement

বেনেটের ইউটিউবের ‘বায়ো' থেকে জানা যায়, বারো বছর বয়সে মেটাল ডিকেক্টরটি উপহার হিসেবে পাওয়ার পর থেকেই তাঁর ‘গুপ্তধন-সন্ধান' শুরু। তাঁর বায়ো-তে তিনি জানান, ‘‘সেই থেকে আমি এই কাজ করছি। অজানার সন্ধানে লাফিয়ে পড়তে আমার দারুণ লাগে।''

(তথ্য সহায়তা: আইএএনএস)

Advertisement