This Article is From Apr 23, 2020

হঠাৎ একঝাঁক পাখি উড়ে আসায় মুম্বইয়ের নদী হল গোলাপি!দেখুন ভিডিও

প্রত্যেক বছরের মতো এবছরও নভি মুম্বাই এর একটি নদীতে ঝাঁকে ঝাঁকে ফ্লেমিঙ্গো(Flamingo) এসে পৌঁছেছে।

হঠাৎ একঝাঁক পাখি উড়ে আসায় মুম্বইয়ের নদী হল গোলাপি!দেখুন ভিডিও

হঠাৎ একঝাঁক পাখি উড়ে আসায় মুম্বাইয়ের নদী হল গোলাপি

হাইলাইটস

  • হঠাৎ একঝাঁক পাখি উড়ে আসায় মুম্বাইয়ের নদী হল গোলাপি
  • নভি মুম্বাই এর একটি নদীতে ঝাঁকে ঝাঁকে ফ্লেমিঙ্গো এসে পৌঁছেছে
  • নদীর রং বদলের এই ভিডিওটি ইতিমধ্যেই সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়ে গেছে

প্রত্যেক বছরের মতো এবছরও নভি মুম্বাই (Navi Mumbai) এর একটি নদীতে ঝাঁকে ঝাঁকে ফ্লেমিঙ্গো (Flamingo) এসে পৌঁছেছে। ঝাঁকে ঝাঁকে আসা এই ফ্লেমিঙ্গোদের জন্যই মুম্বাইয়ের নদী যেন গোলাপি হয়ে গেছে। ফ্লেমিঙ্গোদের আগমনে নদীর রং বদলের এই ভিডিওটি ইতিমধ্যেই সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়ে গেছে। এই বিশাল ফ্লেমিঙ্গোদের ঝাঁকেদের  ছবিটি নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন এনসিপি নেতা প্রফুল্ল প্যাটেল । ক্যাপশনে তিনি লিখেছেন," প্রকৃতির দেওয়া এই উপহার দেখুন, নভি মুম্বাইয়ের নদীর উপরে পরিযায়ী ফ্লেমিঙ্গোদে (Flamingo)র দেখুন।" ভাইরাল হওয়া এই ভিডিওটিতে কমেন্ট করেছেন বলিউডের অভিনেত্রী রবিনা ট্যান্ডন, দিয়া মির্জা এবং টুইংকেল খান্না।

  বম্বে ন্যাচারাল  হিস্ট্রি সোসাইটির বক্তব্য অনুযায়ী এবছর ২৫ শতাংশ বেশি পরিযায়ী ফ্লেমিঙ্গো এসেছে এখানে,১.২ লক্ষ পরিযায়ী ফ্লেমিঙ্গো এসেছে এবার। শুধু তাই নয় এপ্রিলের প্রথম সপ্তাহতেই এই নদীর ওপর ১.৫ লক্ষ পাখিকে দেখা গিয়েছিল।

ফ্লেমিঙ্গোরা (Flamingo) গুজরাটের কচ্ছের রণ, রাজস্থানের সম্ভার লেক এবং কিছু পাকিস্তান,আফগানিস্তান, ইজরায়েল, ইরান থেকে উড়ে আসে ভারতে।নভি মুম্বাই, থানে ক্রিক, পঞ্জু দ্বীপ, এবং ভাসল এলাকাতে ঝাঁকে ঝাঁকে ফ্লেমিঙ্গো দেখলেই বোঝা যাচ্ছে এবছর কত কত ফ্লেমিঙ্গোরা উড়ে এসেছে  ভারতে।

করোনা ভাইরাস এবং তার জেরে লকডাউন এর দরুন বিভিন্ন জায়গাতেই পাখি এবং পশুদের দেখা যাচ্ছে। করোনা ভাইরাসের কারণে সামাজিক দূরত্ব মেনে চলতে হচ্ছে যে কারণে ঘরবন্দি মানুষ। তবে জীবজন্তুদের এই সময় বেশ মজায় কাটাবার ছবি বারেবারে সামনে আসছে ।

Click for more trending news


.