Read in English
This Article is From Oct 26, 2018

ভুল করে স্যান্ডউইচের দোকানে ফোন করলেন মহিলা, তাতেই বদলে গেল ভাইয়ের জীবন

অসুস্থ ভাইকে সাহায্য করতে গিয়ে ভুল নম্বরে ফোন করে বসেন দিদি। কিন্তু উটকো বিপত্তির বদলে সেই ভুল ফোনই মুশকিল আসান হয়ে দেখা দিল।

Advertisement
অফবিট (c) 2018 The Washington Post

লিসা নাগেনগাস্টের ফোন ধরেন স্যান্ডউইচ ডেলিভারি বয়

অসুস্থ ভাইকে সাহায্য করতে গিয়ে ভুল নম্বরে ফোন করে বসেন দিদি। কিন্তু উটকো বিপত্তির বদলে সেই ভুল ফোনই মুশকিল আসান হয়ে দেখা দিল। গত শনিবার সন্ধ্যায় নেব্রাস্কা শহর থেকে অসুস্থ ভাইকে দেখে নিজের শহরে ফিরছিলেন লিসা নাগেনগাস্ট। বিমান থেকে নামার ঠিক আগে ভাইয়ের ভয়েস মেল দেখতে গিয়ে তিনি জানতে পারেন সদ্য পিঠের অপারেশন হওয়ার পর মারাত্মক যন্ত্রণা শুরু হয়েছে তাঁর ভাই গ্রেগ হোলেম্যানের। যন্ত্রণায় বাঁদিক অসাড় হয়ে যাচ্ছে। টাকা না থাকায় ফোন করে গাড়ি ডাকতেও পারছেন না। অগত্যা নিজেই গাড়ি চালিয়ে হাসপাতালে যাবার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

নাগেনগাস্ট ভাইকে নিজে গাড়ি চালাতে মানা করে বলেন তাঁর ব্যক্তিগত পরিচিত সমাজকর্মী প্যামের ফোন নম্বর তাঁকে দিতে বলেন। ভাই ফোনে নম্বর বললে তিনি হাতের একটি ন্যাপকিনে সেই নম্বর লিখে নেন। প্যামের নম্বর ডায়াল করতে করতেই বিমান থেকে নামেন নাগেনগাস্ট। চারপাশে বেশ চিৎকারের মধ্যেই তিনি ওই নম্বরে ফোন করেন। এক মহিলা ফোন ধরলেই তিনি জানান ভাইকে হাসপাতালে নিয়ে যেতে হবে, তাঁর কাছে টাকা নেই এবং কলম্বাসের ওই ছোট্ট নেব্রাস্কা শহরে কোনও শেয়ারের গাড়ির বন্দোবস্তও নেই।

"আমি আপনাকে আমাদের ম্যানেজারের সাথে কথা বলাচ্ছি” বলেই ফোনটি ম্যানেজারকে দেন ওই মহিলা। নাগেনগাস্ট গোটা ঘটনাটি আবার বলেন, সাহায্য চান। ম্যানেজার নাগেনগাস্টকে জানান, তাঁর কাছে বেশ কিছু ড্রাইভার রয়েছেন এবং তিনি তাঁর ভাইকে সাহায্য করার জন্য তাঁদেরই কাউকে পাঠাতে পারেন। 15 মিনিটের মধ্যে নাগেনগাস্টকে জানাচ্ছেন তিনি। বিমানবন্দর থেকে বেরিয়ে স্বামীর গাড়িতে চাপার কিছুক্ষণের মধ্যেই ফোন পান আইটি কনসালট্যান্ট নাগেনগাস্ট। ফোন করেন জাখ নামে এক ব্যক্তি। ভাইয়ের ঠিকানা ও নাম জানতে চান তাঁর কাছে।

Advertisement

"আপনার কাছে তাঁর ফাইল নেই?” বেশ রেগেই জিজ্ঞাসা করেন নাগেনগাস্ট। জাখ তাঁকে জানান, "আপনি জিমি জনসে ফোন করেছিলেন।" কয়েক মুহূর্তের জন্য চুপ করে যান নাগেনগাস্ট, নিজের ভুল নাম্বার ডায়েল করার বিষয়টি বুঝতে পেরে ফের জিজ্ঞাসা করেন, “খাবারের দোকান জিমি জনসে ফোন করেছি?”

জাখ নাগেনগাস্টকে বলেন, তিনি ভুল করে স্যান্ডউইচ দোকান জিমি জনসে ফোন করেছিলেন। নিজের এই ভুলের জন্য স্বাভাবিকভাবেই নাগেনগাস্ট ভীষণ দুঃখপ্রকাশ করেন।

Advertisement

জাখ হিলমার বলেন, "কোনও সমস্যা নেই। আমি আপনার ভাইকে হাসপাতালে নিয়ে যাব, আপনি শুধু আমাকে তাঁর নাম এবং ঠিকানা দিন।" হিলমার নিজেও সামরিক বাহিনীর একজন কর্মী, আঘাত পরবর্তীকালীন স্ট্রেস ডিসঅর্ডারের সাথে তিনি পরিচিত।

তিরিশ মিনিট পরে, নাগেনগাস্ট তাঁর ভাইকে ফোন করে জানতে পারেন হাসপাতালে ঠিকঠাক পৌঁছে গিয়েছেন তিনি, তাঁর ব্যান্ডেজ পালটানো হয়েছে, ওষুধও বদলানো হয়েছে। হাসপাতালের গাড়িতেই বাড়ি ফেরানো হয় তাঁকে।

Advertisement

জিমি জনের ম্যানেজার 19 বছর বয়সী জেসন ভস জানান, পরিষ্কার বোঝা যাচ্ছিল নাগেনগাস্ট বুঝতেই পারেননি যে তিনি ভুল জায়গায় ফোন করেছেন। তিনি জানান, বান্ধবীর জন্য ওইদিন সন্ধ্যায় তিনি স্যান্ডউইচ বানাচ্ছিলেন। তাঁর বান্ধবীই ফোনটি ধরে এবং কিছু বুঝতে না পেরে জেসনকে ফোনটি দিয়ে দেয়। “কারো একজনের সাহায্যের দরকার ছিল, আমার তক্ষুণি যেটা করার দরকার মনে হয়েছে তাই করেছি। আমি নিজেই বেরোতে যাচ্ছিলা। কিন্তু দোকানের ম্যানেজার হিসেবে দোকান ছেড়ে যেতে পারছিলাম না। ঘটনাটি খুবই ছোট, তবে তাতে যদি কারো সাহায্য হয় মন্দ কী!” বলেন জেসন।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement