This Article is From Nov 07, 2018

আপাতত বিক্ষোভ স্থগিত মিজোরামে, দিল্লি গেলেন নির্বাচন কমিশনার

মুখ্য নির্বাচনী অফিসার এস বি শশাঙ্কের অপসারণের দাবিতে যে বিক্ষোভ চলছিল মিজোরামে, তা আপাতত স্থগিত রাখা হল। নির্বাচন কমিশনের ডাকে শশাঙ্ক এখন দিল্লিতে গিয়েছেন।

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from PTI)
গুয়াহাটি:

মুখ্য নির্বাচনী অফিসার এস বি শশাঙ্কের অপসারণের দাবিতে যে বিক্ষোভ চলছিল মিজোরামে, তা আপাতত স্থগিত রাখা হল। নির্বাচন কমিশনের ডাকে শশাঙ্ক এখন দিল্লিতে গিয়েছেন। এর আগে, মিজোরামের মুখ্যমন্ত্রী লাল থানওয়ালা, যিনি দুটি আসন থেকে লড়ছেন, সেরছিপ কেন্দ্রের জন্য নিজের মনোয়নপত্র দাখিল করতে বাধাপ্রাপ্ত হন। রিটার্নিং অফিসারের অফিসের সামনে বিক্ষোভের কারণেই এই সমস্যার সৃষ্টি হয়। সেন্ট্রাল ইয়ুথ মিজো অ্যাসোসিয়েশনের সভাপতি ভানলালরুয়াতা জানান, বিক্ষোভকারীদের দুটি দাবি। "প্রথমটি হল নির্বাচন কমিশনারকে সরে যেতে হবে। এবং, দ্বিতীয় দাবি হল, ব্রু গোষ্ঠীর মানুষরা কেবল মিজোরামেই ভোট দিতে পারবেন"। 

 

মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের পক্ষ থেকে তিনজনের একটি দল দেখা করেন বিক্ষোভকারীদের সঙ্গে। এই সমস্যার সমাধানের জন্যই তাঁরা বৈঠক করেন বলেও জানা গিয়েছে। 

Advertisement

 

ওই বৈঠকের পর নির্বাচন কমিশনের ডিরেক্টর নিখিল কুমার জানান, "বৈঠক আশাপ্রদ হয়েছে। আমরা খুশি। আশা করি, খুব তাড়াতাড়িই একটি সুষ্ঠু সমাধান বেরিয়ে আসবে। আমরা প্রত্যেকের মতামতকেই গুরুত্ব দিই। আমরা একটি রিপোর্ট বানিয়ে নির্বাচন কমিশনের কাছে জমা দেব। তার পরের সিদ্ধান্ত তাঁরা নেবেন"।

Advertisement
Advertisement