This Article is From Nov 02, 2018

ক্ষমতায় এলে পড়ুয়াদের বিনামূল্যে ল্যাপটপ দেওয়া হবে, জানাল মিজোরাম কংগ্রেস

মিজোরামের আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য বৃহস্পতিবার নিজেদের ম্যানিফেস্টো প্রকাশ করল কংগ্রেস।

ক্ষমতায় এলে পড়ুয়াদের বিনামূল্যে ল্যাপটপ দেওয়া হবে, জানাল মিজোরাম কংগ্রেস

কংগ্রেসের নির্বাচনী ম্যানিফেস্টো প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী লাল থানহাওলা।

আইজল:

মিজোরামের আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য বৃহস্পতিবার নিজেদের ম্যানিফেস্টো প্রকাশ করল কংগ্রেস। সেখানে স্পষ্টভাবে উল্লেখ করা হল, ফের ক্ষমতায় এলে দশম শ্রেণীতে কৃতকার্য হওয়া সকল পড়ুয়াকে বিনামূল্যে ল্যাপটপ দেওয়া হবে তাদের সরকারের পক্ষ থেকে। ম্যানিফেস্টোটি প্রকাশ করেন মিজোরামের বর্তমান মুখ্যমন্ত্রী লাল থানহাওলা।

এছাড়া, কৃষক ও যুবদের জন্য নিজেদের কর্মসূচী এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্তও নিয়েছে কংগ্রেস সংশ্লিষ্ট ম্যানিফেস্টোতে। উত্তর-পূর্ব ভারতের একটি রাজ্যেই ক্ষমতায় রয়েছে কংগ্রেস। সেটি হল মিজোরাম। অন্যদিকে, বিজেপি নেতারা প্রতিজ্ঞাবদ্ধ যে, যেভাবেই হোক, উত্তর-পূর্ব ভারতের মানচিত্র থেকে তারা মুছে দেবেই কংগ্রেসকে।

মুখ্যমন্ত্রী তথা রাজ্য কংগ্রেসের প্রধান থানহাওলা 2008 সাল থেকে এই রাজ্যের মুখ্যমন্ত্রীর পদটি অলঙ্কৃত করছেন। মিজোরাম কংগ্রেসের ম্যানিফেস্টোতে বলা হল, ক্ষমতায় এলে প্রতি বছর দশম শ্রেণী পাশ করা প্রতি পড়ুয়াকেই বিনামূল্যে ল্যাপটপ দেবে রাজ্য সরকার।  তার সঙ্গে ওই পড়ুয়াদের হাই স্কুল লিভিং সার্টিফিকেটও দরকার। 

এর সঙ্গেই কংগ্রেস বৃহস্পতিবার জানিয়ে দিল, কৃষকদের জন্য তারা যে  নিউ ল্যান্ড ইউজ পলিসি বা নব ভূমি ব্যবহার নীতি এবং বেকার যুবদের জন্য তারা যে নিউ ইকোনমিক ডেভলপমেন্ট পলিসি বা নব অর্থনৈতিক উন্নয়ন নীতি গ্রহণ করেছিল, তাও ক্ষমতায় এলে চলতে থাকবে একইভাবে।  এছাড়া, কৃষকদের এক লক্ষ টাকা করে যে অনুদান দেওয়া হত, তার পরিমাণও অনেকটা বাড়ানো হবে বলে জানানো হল দলের ম্যানিফেস্টোতে।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.