This Article is From Mar 27, 2019

পরিশ্রম করলেন বিজ্ঞানীরা অথচ কৃতিত্ব নিচ্ছেন প্রধানমন্ত্রীঃ ফিরহাদ

জাতীর উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi)  ভাষণ শেষ হতে না হতেই রাজনৈতিক মহলে প্রতিক্রিয়া আছড়ে পড়ছে। মোদীকে কটাক্ষ করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও (Congress Presudent )। সমালোচনায় সরব হল তৃণমূল।

পরিশ্রম করলেন বিজ্ঞানীরা অথচ কৃতিত্ব নিচ্ছেন প্রধানমন্ত্রীঃ ফিরহাদ

মোদী সরকার গত পাঁচ বছরে দেশের মানুষের জন্য করেনিঃ তৃণমূল

হাইলাইটস

  • পরিশ্রম করলেন বিজ্ঞানীরা অথচ কৃতিত্ব নিচ্ছেন প্রধানমন্ত্রীঃ ফিরহাদ
  • মোদীর ভাষণ শেষ হতে না হতেই রাজনৈতিক মহলে প্রতিক্রিয়া আছড়ে পড়ছে
  • অন্যদের করা কাজের কৃতিত্ব নেওয়া এবার বন্ধ করুন প্রধানমন্ত্রীঃ তৃণমূল
কলকাতা:

জাতীর উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi)  ভাষণ শেষ হতে না হতেই রাজনৈতিক মহলে প্রতিক্রিয়া আছড়ে পড়ছে। মোদীকে কটাক্ষ করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও (Congress Presudent )। সমালোচনায় সরব হল তৃণমূল। বাংলার শাসক দলের তরফে বলা  হয়েছে অন্যদের করা কাজের কৃতিত্ব নেওয়া এবার  বন্ধ  করুন প্রধানমন্ত্রী।  বিজ্ঞানীরা দিন-রাত পরিশ্রম করে কাজ করে দেশকে সাফল্য এনে  দিয়েছে  আর  প্রধানমন্ত্রী কৃতিত্ব  নিচ্ছেন! ভারতের  মহাকাশের মহাশক্তি হয়ে ওঠার নেপথ্যে বিজ্ঞানীদের পরিশ্রম। আর যিনি  এই সাফল্যের কৃতিত্ব নিচ্ছেন সেই  প্রধানমন্ত্রী মোদীর সরকার গত পাঁচ বছরে দেশের মানুষের জন্য বিন্দুমাত্র সুরাহাও করেনি।

মোদীকে বিশ্ব থিয়েটার দিবসের শুভেচ্ছা জানালেন রাহুল 

কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, কেন্দ্রীয় সরকার মানুষের পাশে থাকেনি। এখন ভোটের সময় দেশের মানুষকে বোকা বানান  বন্ধ  করুন প্রধানমন্ত্রী।  এভাবে নির্বাচনে জিততে পারবেন না।  এসবের কোনও প্রভাব ভোটের উপর পড়বে না।

কয়েক ঘণ্টা আগে  প্রধানমন্ত্রী বলেন,  কিছুক্ষণ আগে ভারত মহাকাশে শক্তি (Spase Empowerment) ধর রাষ্ট্র হয়েছে ভারত। আমেরিকা  রুশ এবং চিনের পর ভারত এই তকমা পেল। জাতীর উদ্দেশে ভাষণ দিয়ে একথাই জানান প্রধানমন্ত্রী (PM Modi)। তিনি বলেন ভারতের স্যাটেলাইট মিসাইল লোয়ার অরবিটে থাকা লাইভ স্যাটেলাইটকে ধ্বংস করেছে। তিন মিনিটে সাফল্যের সঙ্গে  অপারেশন শেষ হয়েছে। এই মিশনের নাম  মিশন শক্তি। প্রযুক্তিগত উৎকর্ষতা (Technical Suprimecy) চরমসীমায় গেলে তবে এই কাজ করা  সম্ভব। ঘোষণার বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দল গুলি। লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) প্রক্রিয়া শুরুর পর এ ধরনের ঘোষণার উদ্দেশ নিয়েই প্রশ্ন উঠেছে। সরকারের বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়ার দাবিতে নির্বাচন কমিশনের (Election Commission) দৃষ্টি আকর্ষণ করেছে কয়েকটি বিরোধী দল। কিন্তু সূত্র থেকে  জানা গিয়েছে কমিশন বলেছে নিরাপত্তা  সংক্রান্ত ঘোষণা (Security Related Annonucement) করার ক্ষেত্রে কোনও বাধা নেই। তৃণমূলের পাশাপাশি কংগ্রেসের মতো দলও প্রধানমন্ত্রীর সমালোচনায় সরব হয়েছে।

(সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য সংযোজিত হয়েছে)                                          

                                               



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.