हिंदी में पढ़ें Read in English
This Article is From Mar 25, 2019

শর্ট স্কার্ট পরা যাবে না, পুরুষদের সঙ্গে বসা নিষিদ্ধ- ফতোয়া জারি এই মেডিক্যাল কলেজে

মেয়েরা শর্ট স্কার্ট পরতে পারবে না এবং অনুষ্ঠানের দিনে পুরুষদের থেকে পৃথক থাকতে হবে এবং রাত্রি ১০ টার আগে তাঁদের হোস্টেলে ফিরে আসতে হবে।

Advertisement
সিটিস

নীতি পুলিশির বিরুদ্ধে প্রতিবাদের সামিল হয়েছেন গ্রান্ট মেডিক্যাল কলেজের (Grant Medical College in Mumbai) ছাত্রীরা

মুম্বাই:

ক্লাসে শর্ট স্কার্ট পরে আসা যাবে না। শুধু তাই নয়, বিভিন্ন অনুষ্ঠানে পুরুষদের থেকে দূরে বসতে হবে। মহারাষ্ট্রের একটি মেডিকেল কলেজে এমনই ফতোয়া জারি করেছে কর্তৃপক্ষ। পড়ুয়াদের অভিযোগ গত ২১ মার্চ দোলের অনুষ্ঠানের পর থেকেই মুম্বাইয়ের জে জে হাসপাতালের গ্রান্ট মেডিক্যাল কলেজ (JJ Hospital's Grant Medical College) কর্তৃপক্ষ এমন নির্দেশ দেয়। এমন ফতোয়া জারি নিয়ে স্বাভাবিকভাবেই বিক্ষোভে সামিল হয়েছেন পড়ুয়ারা। গোড়ালি পর্যন্ত লম্বা কাপড় পরে এবং কাপড়ে মুখ ঢেকে কলেজ কর্তৃপক্ষের জারি করা নির্দেশিকার প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। 

একরত্তি ছেলের কান্না থামাতে মুখ আঠা দিয়ে আটকে দিলেন মা

পড়ুয়ারা জানিয়েছেন, ডিন ডঃ অজয় ​​চন্দনওয়ালে ও ওয়ার্ডেন শিল্পা পাটিল এই নির্দেশিকা জারি করেছেন। তাঁরা বলেছেন মেয়েরা শর্ট স্কার্ট পরতে পারবে না এবং অনুষ্ঠানের দিনে পুরুষদের থেকে পৃথক থাকতে হবে এবং রাত্রি ১০ টার আগে তাঁদের হোস্টেলে ফিরে আসতে হবে। পড়ুয়ারা বলেন, “আমরা কলেজ প্রশাসনের এই সিদ্ধান্তের নিন্দা জানাই। এই নির্দেশিকা অযৌক্তিকভাবে আমাদের ইচ্ছামতো পোশাক পরার অধিকারকে খর্ব করে। কিছু পড়ুয়ার জন্য কেন সকলকে শাস্তি দেওয়া হচ্ছে।" 

Advertisement

পুরুষের বেশে মহিলা ছিনতাইবাজ, সিসিটিভি ফুটেজ দেখে ধরল পুলিশ

ছাত্রদের অভিযোগের জবাবে ডিন ডঃ অজয় ​​চন্দনওয়ালে বলেন, “ছাত্রীদের কাছ থেকে আমাদের প্রত্যাশা হল তারা যেন যথাযথ পোশাক পরে। এটাই পড়ুয়াদের প্রতি আমার বার্তা। দোলের সময় কিছু বিশৃঙ্খলা হয়েছিল। যদি পড়ুয়াদের কোনও রাগ বা আপত্তি থাকে, আমরা তাঁদের কথা শুনব।”



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement