This Article is From Nov 02, 2018

শিক্ষার জন্য ম্যারাথন দৌড় কলকাতায়, অংশ নিচ্ছেন 8 হাজার মানুষ

‘রান ফর এডুকেশন’ বা শিক্ষার জন্য দৌড় একটি তহবিল সংগ্রহকারী ক্রীড়া অনুষ্ঠান যা পিছিয়ে পড়া শিশুদের জন্য শিক্ষার অধিকার ও ব্যবস্থাপনাকে সমর্থন করার জন্যই সংগঠিত।

শিক্ষার জন্য ম্যারাথন দৌড় কলকাতায়, অংশ নিচ্ছেন 8 হাজার মানুষ

‘রান ফর এডুকেশন’ পিছিয়ে পড়া শিশুদের জন্য শিক্ষার অধিকার ও ব্যবস্থাপনাকে সমর্থন করে

কলকাতা:

এয়ারটেল আয়োজিত শিক্ষার জন্য দৌড়ের পঞ্চম সংস্করণ আয়োজিত হতে চলেছে 25 নভেম্বর। বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে যে, এই দৌড়ে সারা দেশ থেকে 8,000 এরও বেশি অংশগ্রহণকারী অংশ নেবেন। ‘রান ফর এডুকেশন' বা শিক্ষার জন্য দৌড় একটি তহবিল সংগ্রহকারী ক্রীড়া অনুষ্ঠান যা পিছিয়ে পড়া শিশুদের জন্য শিক্ষার অধিকার ও ব্যবস্থাপনাকে সমর্থন করার জন্যই সংগঠিত। এঁদের মূল লক্ষ্যই 'শিক্ষার মাধ্যমে স্বাধীনতা'।

আইএএনএস জানিয়েছে, এই ম্যারাথন দৌড়ের মধ্যে চারটি বিভাগ রয়েছে, ফান রান, 5 কিমি, 10 কিমি এবং 21 কিমি। কলকাতার উপকন্ঠে সল্ট লেকের সিটি সেন্টার 1 থেকে শুরু হবে এই দৌড়।

2014 সালে এই অনুষ্ঠানের মাধ্যমে উত্থাপিত তহবিল, বারাসতের বিবেকানন্দ বিদ্যামন্দির স্কুলের শ্রেণিকক্ষ নির্মাণের জন্য ব্যবহার করা হয়েছিল এবং এই বছরের আর্থিক অনুদান পাবে হাওড়ার তাঁত বেড়িয়ার সারদা শিশু মন্দির।

গত বছর 26 শে নভেম্বর এই বার্ষিক দৌড়টি অনুষ্ঠিত হয়েছিল সল্ট লেক সিটি সেন্টার থেকেই। এই দৌড়ের জন্য নিজের নাম নথিভুক্ত করার শেষ দিন হল 17 নভেম্বর।

 

.