Read in English
This Article is From Oct 01, 2018

পরীক্ষার্থী মায়ের সন্তান দেখভাল করলেন তেলেঙ্গানার পুলিশকর্মী

ছবিতে দেখা যাচ্ছে বেঞ্চে বসে শিশুটির সঙ্গে খেলা করছেন ওই পুলিশকর্মী।

Advertisement
Telangana

মুজিব উর রহমান নামক ওই পুলিশকর্মী নিজের সন্তানদেরও পড়াশোনা শেখানোর যথাসাধ্য চেষ্টা করছেন

হায়দ্রাবাদ:

সদ্য মা হওয়া একজন মহিলাকে চার মাসের সন্তানকে পরীক্ষার হলে নিয়ে যেতে বাধ্য করা হলে একজন তেলেঙ্গানা পুলিশ কর্মী তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন। মায়ের পরীক্ষা চলাকালীন তিনি শিশুটির দেখভাল করেন। IPS অফিসার রিমা রাজেশ্বরী টুইটারে একটা ছবি শেয়ার করেন যেখানে দেখা যায় পুলিশটি বাচ্চাটির কান্না থামানোর চেষ্টা করছে, যা দেখে স্বভাবতই আপ্লুত সাধারণ মানুষ। 

ছবিতে দেখা যাচ্ছে পুলিশটি বেঞ্চে বসে শিশুটির সঙ্গে খেলা করছে। 

হেড কনস্টেবল মুজিব উর রহমান তেলেঙ্গানার ম্যাহবুবনগর জেলার মোসাপেট পুলিশ স্টেশনে কর্মরত। গতকাল পুলিশ কনস্টেবল নির্বাচনী পরীক্ষা উপলক্ষে তাঁকে ম্যাহবুবনগর বয়েজ জুনিয়র কলেজে পরীক্ষা কেন্দ্রে শান্তি রক্ষার উদ্দেশ্যে নিয়োগ করা হয়েছিল। 

Advertisement

মিস্টার রহমান জানান, ওই মহিলা আর্থিকভাবে অক্ষম এক পরিবারের থেকে এসেছেন এবং তাঁর চাকরিটা খুবই প্রয়োজন ছিল। তাঁর পোস্ট-গ্র্যাজুয়েশন থাকলেও ভাল চাকরি ছিল না, NDTV -কে জানান রহমান। বর্তমানে সে পুলিশ কনস্টেবল হওয়ার চেষ্টা করছে।

"তিনি নিজের সন্তানকে নিয়েই পরীক্ষা দিতে চলে আসেন আর একটা 14 বছরের মেয়ের কাছে শিশুটিকে রেখে যান। কিন্তু বাচ্চাটা কাঁদতে শুরু করলে মেয়েটি তাকে সামলাতে পারছিল না। তখনই আমি শিশুটিকে শান্ত করার চেষ্টা করছিলাম", জানান রহমান।

Advertisement

48 বছরের ওই পুলিশকর্মীর দুই সন্তান এবং তিনি সবরকমভাবে চেষ্টা করেন সন্তানদের পড়াশোনা শিখিয়ে মানুষ করে তোলার। তাঁর ছেলে চিনে ডাক্তারি পড়ছে এবং মেয়ে আগামী বছর স্কুল ফাইনাল পরীক্ষা দেবে।

NDTV- কে মিস্টার রহমান আরও জানান, "আমরা সাধারণ মানুষের উপকার করার জন্যই কাজ করে চলেছি। আমরা তাদের জন্যই এখানে রয়েছি। এর চেয়ে বেশি আমার কাছে আর কোনও কিছুই গুরুত্বপূর্ণ নয়।" নিজের কাজের জন্য অত্যন্ত গর্বিত রহমান।

Advertisement