This Article is From May 11, 2018

মহম্মদ আলী জিন্না ছিলেন একজন মহানপুরুষ, বললেন বিজেপির এই সাংসদ

পাকিস্তানের প্রতিষ্ঠা কে তা নিয়ে একটি রাজনৈতিক মতবিরোধ চলছে, সেই সম্পর্কেই তিনি এই কথা বললেন

মহম্মদ আলী জিন্না ছিলেন একজন মহানপুরুষ, বললেন বিজেপির এই সাংসদ

জাতি হোক বা ধর্ম, মানুষ বলিদান দিয়ে স্বাধীনতা অর্জন করেছেন

নিউ দিল্লী: এবার এক বিস্ফোরক মন্তব্য করে বসলেন, বিজেপি সাংসদ সাবিত্রী ভাই ফুলে, তিনি বলেন, মহম্মদ আলী জিন্নাহ একজন মহাপুরুষ যার ভারতের স্বাধীনতায় বিরাট অবদান। এই মুহূর্তে পাকিস্তানের প্রতিষ্ঠা কে তা নিয়ে একটি রাজনৈতিক মতবিরোধ চলছে, সেই সম্পর্কেই তিনি এই কথা বললেন। ফুলে কে সম্প্রতি দেখা যাচ্ছে যে, তিনি বিভিন্ন বিষয়ে তার দলের সাথে মত বিরোধিতা করছেন। তিনি এটাও বলছেন সংসদের লোক সভার ভেতর জিন্নাহর যে ছবি টা আছে সেটি রাখার একটি বিশেষ জায়গা থাকা উচিত।
"জিন্নাহ একজন অসাধারণ ব্যক্তি ছিলেন, উনি দেশের জন্য লড়াই করেছিলেন। জিন্নার ছবি লোকসভার দেওয়ালে থাকা উচিত। ওনাকে সম্মানের সঙ্গে মনে রাখা উচিত; ওনার ছবিকে জায়গা মতো স্থান দেওয়া উচিত। এই মত বিরোধ সৃষ্টি করা হয়েছে, দলিত ঘটনার থেকে নজর এড়ানোর জন্য, আমি এই সবের সাথে একমত নই," উত্তর প্রদেশের, বাহরাইচের  এম পি এই কথা বলেন বৃহস্পতিবার।
"জাতি হোক বা ধর্ম, মানুষ বলিদান দিয়ে স্বাধীনতা অর্জন করেছেন। এই সব মহান মানুষদের সম্মান করা উচিত। যারা যারা স্বাধীনতার জন্য বলিদান দিয়েছেন, প্রত্যেক কে সম্মান করা উচিত," উনি বলেন।
জিন্নাহ কে নিয়ে ভারতীয় স্বাধীনতা সংগ্রামে বহু তর্ক বিতর্ক আছে। ওনাকে নিয়ে আবার চর্চা শুরু হয় যখন বিজেপির আইনজীবী, সতীশ গৌতম, আলীগড় ইউনিভার্সিটি তে একটা চিঠি লিখে প্রশ্ন করেন, সেখানকার ইউনিয়ন অফিসের দেওয়ালে জিন্নাহর ছবি কেন আছে।
ইউনিভার্সিটি উত্তরে বলে যে বহু বছর ধরেই সেই ছবি সেখানে রয়েছে কারণ তিনি ইউনিভার্সিটি কোর্টের সৃষ্টি কর্তা এবং 80 বছর আগে ওনাকে লাইফ মেম্বারশিপ দেওয়া হয়েছিল।
পুলিশের সাথে কিছু কিছু গোষ্ঠীর দ্বন্দ হয়, যখন তারা সেই ছবি, ইউনিভার্সিটির ইউনিয়ন অফিস থেকে খুলতে যায়।
সম্প্রতি ফুলে, তার নিজের দল কেই কটাক্ষ করেন দলিত কান্ড নিয়ে। বিজেপির সাথে দলিতের একসাথে বসে রাতের খাবার খাওয়া কে, তিনি একেবারেই ভালো চোখে দেখেন নি।
 

.