This Article is From Oct 09, 2018

ফোনে আড়ি পাতার অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ মুকুল

নিজের পুরনো দলের সরকারের বিরুদ্ধে আদলতের দ্বারস্থ হচ্ছেন মুকুল রায়। সদ্য বঙ্গ বিজেপির নির্বাচন কমিটির দ্বায়িত্ব পাওয়া মুকুলের অভিযোগ তাঁর ফোনে আড়ি পাতা হচ্ছে।  

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • নিজের পুরনো দলের সরকারের বিরুদ্ধে আদলতের দ্বারস্থ হচ্ছেন মুকুল
  • সপ্তাহ খানেকের মধ্যে দুটি অডিও রেকর্ডিং প্রকাশ্যে এসেছে
  • ফোনে আড়িপাতা বেআইনি দাবি মুকুল রায়ের
কলকাতা:

নিজের পুরনো দলের সরকারের বিরুদ্ধে আদলতের দ্বারস্থ হচ্ছেন মুকুল রায়। সদ্য বঙ্গ বিজেপির নির্বাচন কমিটির দায়িত্ব পাওয়া মুকুলের অভিযোগ তাঁর ফোনে আড়ি পাতা হচ্ছে।  সেই দাবিকে সামনে রেখে  দিল্লির পাতিয়ালা কোর্টের দ্বারস্থ হচ্ছেন মুকুল।  সপ্তাহ খানেকের মধ্যে দুটি অডিও টেপ প্রকাশ্যে এসেছে।

সেই অডিও টেপের বৈধতা খতিয়ে দেখেনি এনডিটিভি। দুটিই মুকুলের সঙ্গে বিজেপির কেন্দ্রীয় সম্পাদক কৈলাশ বিজয়বর্গিয়র মধ্যে কথোপোকথন। প্রথমটিতে আছে তৃণমূলে ভাঙন ধরিয়ে  মতুয়াদের নিজেদের দিকে টানার কথা। আর পরেরটিতে বলা  হয়েছে তৃণমূলের বিরুদ্ধে  থাকা কোনও তথ্য প্রকাশ্যে আনতে ম্যাথু নামে এক ব্যক্তিকে টাকা দেওয়ার কথা।

রাজ্য পুলিশের পাশাপাশি  যে ওয়েবসাইটে এই  খবর  লেখা  হয়েছিল তার বিরুদ্ধেও মামলা করার  সিদ্ধান্ত হয়েছে।  এ ব্যাপারে দিল্লি থেকে এনডিটিভির প্রতিনিধি মণিদীপা বন্দোপাধ্যায়কে মুকুল রায় বলেন, ‘ আমার ফোনে যে আড়িপাতা হচ্ছে সেটা একেবারেই স্পষ্ট। এটা বেআইনি এবং আমার মৌলিক অধিকারের উপর আক্রমণ।’ ম্যাথুকে টাকা দেওয়ার ব্যাপারে প্রশ্ন করা  হলে মুকুল বলেন, ‘ কে ম্যাথু? আমি বলেছি তৃণমূলের বিরুদ্ধে কেউ তথ্য দিলে বাড়ি বিক্রি করে টাকা দেব। এতে কোনও অন্যায় নেই।’

Advertisement

এরপর তাঁকে প্রশ্ন করা হয় আপনি কি এই কথোপকথন অস্বীকার  করছেন? তখন তিনি বলেন, আমার ফোনে আড়ি পাতা হচ্ছে। এটা  আমার অধিকাররে উপর আক্রমণ। আমি পুলিশ এবং যে পোর্টাল খবর করেছে তার বিরুদ্ধে আদালতে মামলা করব। এরপর একবার তিনি এটাও বলেন যে অডিও টেপ প্রকাশ্যে এসেছে সেটির গলা তাঁর নয়। তাঁর   মতো কৈলাশ কি আদালতের দ্বারস্থ হচ্ছেন? সে প্রশ্নের উত্তর মুকুল দেননি।   প্রশ্ন উঠছে মুকুলের ফোনে কি আদৌ আড়ি পাতা হচ্ছে ? যদি হয়ে থাকে তাহলে সেটা কে করছে? আর যদি আড়ি পাতা হয়ে থাকে তাহলে কিছুটা কিছুটা করে  কথোপকথন কেন প্রকাশ্যে আনা হচ্ছে  কেন?                           

Advertisement