Read in English
This Article is From Oct 26, 2019

অবিশ্বাস্য, বিশ্বে প্রথম স্কেটিং করল সেরিব্রাল পলসিতে আক্রান্ত নাবালক!

তাকে স্কেট করতে দেখে যেমন খুশি তার মা, সারা দুনিয়া, একই ভাবে আনন্দে ঝলমলিয়ে উঠেছে জোয়াওয়ের মুখও। 

Advertisement
অফবিট Edited by

স্কেটিং করলে সেরিব্রাল পলসিতে আক্রান্ত নাবালক

ব্রাজিল:

ভিডিওটি দেখলে চোখ-মন দুটোই ভরবে। সেরিব্রাল পলসিতে (cerebral palsy) অসাড় দেহ-মন-মস্তিষ্ক। মায়ের সাহায্য নিয়ে এমন দুরারোগ্য ব্যধিকে পেছনে ফেলে স্কেটিং করল বছর সাতেকের ব্রাজিলের জোয়াও ভিসেন্ট (Joao Vicente)। ভিডিও প্রকাশ্যে আসতেই সাড়া পড়েছে নেট দুনিয়ায়। খবর, এমন ঘটনা বিশ্বে বিরল। 

১০০ তলার উপরে কাঁচের ছাদ থেকে নিউ ইয়র্ক! ‘আকাশে ভাসার' সুযোগ পর্যটকদের

ভিডিওতে দেখা গেছে, জোয়াওয়ের জন্যে বিশেষ ভাবে তৈরি করা হয়েছিল স্কেট বোর্ড। মেটালের ফ্রেম দিয়ে বানানো সেই স্কেটবোর্ডে চড়ে মা লউ প্যাট্রনের সাহায্য নিয়ে প্রথমে সে পার্কে এবং পরে র্যাম্পে স্কেট করেছে। তাকে স্কেট করতে দেখে যেমন খুশি তার মা, সারা দুনিয়া, একই ভাবে আনন্দে ঝলমলিয়ে উঠেছে জোয়াওয়ের মুখও। 

ভিডিওটি  লউ প্যাট্রন প্রথমে ইনস্টায় শেয়ার করেছিলেন। এরপর টুইটে সেটি পোস্ট করতেই সবার থেকে অভূতপূর্ব সাড়া পেয়েছেন তিনি। ১৮.৫ মিলিয়ন ভিউয়ার্স ভিডিওটির। 

গাড়িতে গাড়িতে ধাক্কায় প্রাণ বাঁচল সপরিবার পদাতিক দম্পতির, দেখুন ভিডিও

দেখুন সেই ভিডিও:

মা-ছেলের এই অসম্ভবকে সম্ভব করে তোলার প্রয়াস প্রশংসিত হয়েছে ব্যাপক ভাবে। জোয়াওর যখন বয়স মাত্র ১ বছর আট মাস তখনই সে আক্রান্ত হয় এই দিরারোগ্য ব্যাধিতে। কিন্তু অন্য সুস্থ বাচ্চাদের মতোই বারেবারে স্কেটিংয়ের জন্য বায়না করত সে। ছেলের শখ মেটাতেই মা শেষে তৈরি করেন এই বিশেষ ধরনের স্কেট বোর্ড। ফিজিওথেরাপিস্ট আর ফিজিওলজিস্টের পরামর্শ নিয়ে।

Advertisement

১০০ তলার উপরে কাঁচের ছাদ থেকে নিউ ইয়র্ক! ‘আকাশে ভাসার' সুযোগ পর্যটকদের

ছেলের হাসিমাখা মুখ দেখে তৃপ্ত মা প্যাট্রন জানিয়েছেন, ছেলের স্বপ্ন পূরণ হয়েছে। এটাই তাঁর কাছে সবচেয়ে শান্তির বিষয়। একই সঙ্গে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন স্কেট অ্যানিমা সংস্থাকেও। যারা এই বিশেষ বোর্ড তৈরিতে সাহায্য করেছে।  একই সঙ্গে ছেলের প্রতি মায়ের আশীর্বাণী, "একা আমি নই, গোটা বিশ্ব আছে তোমার সঙ্গে। তুমি তোমার মতো করে স্বপ্ন দেখ।" 

Advertisement

Advertisement