Read in English
This Article is From Apr 24, 2020

লিউকোমিয়ায় আইসোলেটেড ৮ বছরের মেয়ে! অনলাইনে জন্মদিন উদযাপন মায়ের

সোশাল মাধ্যমে প্রচারিত হওয়া মাইয়ার এই গল্প শুনতে মশগুল নেট দুনিয়া। প্রতিবন্ধকতার মধ্যেও মা তানিয়ার এমন আয়োজনকে কুর্নিশ জানান অনেক নেটিজেন 

Advertisement
অল ইন্ডিয়া Edited by

আট বছরে পা দিল মাইয়া ব্লু। আইসোলেশনে থেকেই নিজের জন্মদিন পালন করল ওই কিশোরী।

Highlights

  • লিউকোমিয়ায় আক্রান্ত হয়ে আইসোলেটেড কিশোরী!
  • অনলাইনে জন্মদিন পালন করলেন মা। সীমিত আয়োজনের মাধ্যমে পালন হয় জন্মদিন
  • চিকিৎসকের পরামর্শে মার্চ থেকে দুই মেয়েকে নিয়ে আইসোলেটেড তানিয়া ব্লু

প্রতিবছর ধুমধাম করে আয়োজন করা হয় মেয়ের জন্মদিন। জমায়েত হয় অতিথি-অভ্যাগত ও মেয়ের বন্ধুদের। কিন্তু এই বছর পরিস্থিতি প্রতিকুল। গণজমায়েত তো নিষেধ, সঙ্গে দোসর লকডাউন। তাহলে মেয়ের অষ্টম (8 y-o girl) জন্মদিনের কোনও আয়োজন হবে না। হল্লা করবে না ছোটরা! সে কী করে হয়! তাই যেমন ভাবনা, তেমন উদ্যোগ। আইসোলেটেড (Isolated Online Birthday Party) মেয়ের অনলাইন জন্মদিন উদযাপন করলেন মা তানিয়া ব্লু। তবে খটকা একটা জায়গায়, কেন আইসোলেটেড সেই কিশোরী মাইয়া ব্লু? দা ইন্ডেপেনডেন্ট সূত্রে জানা গিয়েছে, গত বছর জানুয়ারিতে লিউকোমিয়া (Leukemia Patients) ধরা পড়ে কিশোরী মাইয়ার। যেহেতু তার রোগ-প্রতিরোধ ক্ষমতা কম। তাই চিকিৎসকরা পরামর্শ দিয়েছে, এই সংক্রমণ আবহে আইসোলেটেড রাখতেই হবে মাইয়াকে। অন্তত তিন মাস। সেই পরামর্শ মেনে মা তানিয়া মাইয়াকে, তাঁর ওপর এক সন্তান সামাইয়ার সঙ্গে আইসলেটেড করেন। মার্চ থেকে টানা ৩ মাস চলবে এই আইসোলেশন। কিন্তু তার মধ্যেই ২ এপ্রিল চলে আসে মাইয়ার অষ্টম জন্মদিন। তাই ধুমধাম করে না হলেও, নিয়ন্ত্রিত সামর্থ্যের মধ্যে মেয়ের অনলাইন জন্মদিন উদযাপন করেন তানিয়া। জানা গিয়েছে, এই বদ্ধ পরিবেশে মেয়েকে একটু সুস্থ বাতাস ও মনোরঞ্জন দিতে তানিয়ার এই উদ্যোগ।

করোনাকে রুখতে পরীক্ষামূলক ড্রাগ 'রেমডেসিভির' মানবদেহে কাজ করতে ব্যর্থ

এই অনলাইন জন্মদিনের অনুষ্ঠানে কী কী আয়োজন ছিল? জানা গিয়েছে, ম্যাজিশিয়ান ডেকেছিলেন তানিয়া। সেই  জাদুকর অনলাইনে হাতের কারসাজি দেখান। পাশাপাশি সকাল থেকেই ফোন কিংবা ভিডিও কলে একাধিক পরিজন-বন্ধু মাইয়াকে 'বার্থ ডে'র শুভেচ্ছা জানিয়েছে। সন্ধ্যার দিকে আয়োজন করা হয়েছিল ভিডিও পার্টির। যাতে অংশ নিয়েছিল পরিবারের বাছাই করা সদস্য-সহ মাইয়ার বন্ধুরা। এমনকি, হ্যাপি  বার্থ ডে ব্যানারের সামনে হাসিমুখে ছবি তুলতেও দেখা গিয়েছে মাইয়াকে। 

কুয়োর মধ্যে হাতি! কী করে উদ্ধার দেখুন ভিডিওতে

সোশাল মাধ্যমে প্রচারিত হওয়া মাইয়ার এই গল্প শুনতে মশগুল নেট দুনিয়া। প্রতিবন্ধকতার মধ্যেও মা তানিয়ার এমন আয়োজনকে কুর্নিশ জানান অনেক নেটিজেন। 

Advertisement
Advertisement