Read in English
This Article is From Jan 09, 2019

প্রতিদানহীন ভালবাসা থেকেই অলোক নাথের বিরুদ্ধে অভিযোগ করা হয়ে থাকতে পারেঃ আদালত

আদালতের আরও মনে হয়েছে প্রতিদানহীন ভালবাসা থেকেই এ ধরনের অভিযোগের সূত্রপাত হয়ে থাকতে  পারে

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from PTI)

কয়েক মাস আগে ভারতে মিটু  আন্দোলনের ঢেউ এসে লাগে

Highlights

  • অভিনেতা অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছিলেন বিনীতা
  • আদালতে তাঁর মামলা হয়ত কিছুটা দুর্বল হয়ে পড়ল
  • কোন মাসের কত তারিখে এই ঘটনাটি ঘটেছে তা মনে নেই তাঁর
মুম্বই :

দেশ জুড়ে ছড়িয়ে পড়া মি টু আন্দোলনের রেশ ধরে অভিনেতা অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছিলেন লেখক- প্রযোজক বিনীতা নন্দ। কিন্তু আদালতে তাঁর মামলা  হয়ত কিছুটা দুর্বল হয়ে পড়ল। কারণ তিনি মনে করতে পারছেন না ঠিক কোন মাসের কত তারিখে এই ঘটনাটি ঘটেছে। মুম্বইয়ের একটি আদালত অভিনেতাকে  আগাম জামিন দিয়েছে। পাশাপাশি আদালতের মনে  হয়েছে অভিনেতাকে মিথ্যা  অভিযোগে ফাঁসিয়ে দেওয়ার বিষয়টিকে বাদ দেওয়া যায় না! নিজের ১৫  পাতার অর্ডারে বিচারক এসএস ওঝা  জানিয়েছেন  বিনীতা ঘটনাটি মনে রেখেছেন। কিন্তু  সময়টা তাঁর মনে নেই। এ ধরনের  ঘটনাক্রমকে  সামনে রাখলে অভিনেতাকে  ফাঁসিয়ে  দেওয়ার প্রসঙ্গটিকে উড়িয়ে  দেওয়া চলে না। আদালতের আরও মনে হয়েছে প্রতিদানহীন ভালবাসা থেকেই এ ধরনের অভিযোগের সূত্রপাত হয়ে থাকতে  পারে।

সৌমিত্র খাঁয়ের পর অনুপম হাজরাকেও দল থেকে বহিস্কার করে দিল তৃণমূল

 

বিনীতা নন্দা দাবি করেন ১৯ বছর আগে তাঁকে ধর্ষণ করেন অলোক।

Advertisement

আদালত সূত্রে জানা গিয়েছে অলোক নাথের সঙ্গে বিনীতার পরিচয় অনেক দিনের। তাঁর স্ত্রী আশু এবং বিনীতা একসঙ্গে কলেজ পড়তেন। সে সময় এই দুজনের সঙ্গে  অলোকের আলাপ হয়। পরে আশুর সঙ্গে প্রেমের সম্পর্কে  জড়িয়ে পড়েন তিনি। ১৯৮৭ সালে তাঁদের বিয়ে হয়ে যায়। এরপর  নিজেকে একা মনে করতে  শুরু করেন।

কয়েক মাস আগে ভারতে মিটু  আন্দোলনের ঢেউ এসে লাগে। শুরুটা হয় তনুশ্রী দত্তকে দিয়ে। তিনি নানা পাটেকারের বিরুদ্ধে অভিযোগ করেন। পরে  নানা ক্ষেত্রের মানুষরা এই ঘটনায় অভিযুক্ত হতে  শুরু করেন। একাধিক অভিযোগ থাকায় পদত্যাগ করতে হয় বিদেশ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী এম জে আকবরকে।                                

 

Advertisement
Advertisement