Read in English
This Article is From Jul 31, 2018

রেললাইনে আত্মহত্যা করতে এসে কিভাবে বাঁচলেন মুম্বাইয়ে ব্যক্তি?

পরিবারের সাথে সমস্যার জেরে রেললাইনে আত্মহত্যা করতেই এসেছিলেন নরেন্দ্র

Advertisement
অফবিট (with inputs from ANI)

Highlights

  • রেল নিরাপত্তা বাহিনী ও যাত্রীরা উদ্ধার করে তাঁকে
  • গটা ঘটনাটিই ধরা পড়েছে সিসিটিভিতে
  • কাউন্সেলিং এর পর পরিবারের কাছেই ফিরিয়ে দেওয়া হয় তাঁকে
মুম্বাই:

রোজের মতোই ভীষণ ব্যস্ত সোমবার মুম্বাইয়ের কুরলা রেল স্টেশন। ঠিক এমন সময়েই ঘড়ির কাঁটা যখন প্রায় 1.30 টা ছুঁইছুঁই দেখা গেল একজন ব্যক্তি রেলের লাইনে শুয়ে পড়লেন আচমকাই। ভিড়ে ঠাসা স্টেশনে এই ঘটনা স্বাভাবিকভাবেই চোখে পড়ে যাত্রীদের। আতঙ্কে প্ল্যাটফর্মের বেশ কিছু মানুষ চিৎকারও করে ওঠেন। কিছু জন আবার ওই ব্যক্তিকে বাঁচাতে ঝাঁপ দেয় রেললাইনে। যাত্রী এবং রেলের নিরাপত্তা বাহিনীর সদস্যদের সহযোগিতায় লাইন থেকে তুলে আনা হয় ওই ব্যক্তিকে।

 

গোটা ঘটনাটিই ধরা পড়েছে ওই স্টেশনের সিসিটিভিতে।

Advertisement

 

সূত্রের খবর, বছর 54র ওই ব্যক্তির নাম নরেন্দ্র দামাজি কোটেকার। স্টেশনের নিরাপত্তা বিভাগের কর্মকর্তাদের তিনি জানান, পরিবারের সাথে সমস্যার জেরে রেললাইনে আত্মহত্যা করতেই এসেছিলেন তিনি।

Advertisement

 

পুলিশ কোটেকারের পরিবারের সাথে যোগাযোগ করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও কাউন্সেলিং এর পর তাঁকে বাড়ি পাঠায়।

বেশ কিছু দিন আগে, পানভেলে রেল স্টেশনেও এক যাত্রীকে রক্ষা করে তৎপর পুলিশ কর্মীরা। ওই ব্যক্তি ট্রেনে ওঠার আগেই গাড়ি ছেড়ে দিলে টাল সামলাতে না পেরে পড়ে যান প্ল্যাটফর্মে। ঘটনাস্থলেই থাকা পুলিশকর্মীরা ভীষণ দ্রুততার সাথে লোকটিকে উদ্ধার করে। পরে যাত্রীরাও হাত লাগান উদ্ধারে।

Advertisement

5 ফেব্রুয়ারি, মুম্বাইয়ের নাইগাঁও রেলওয়ে স্টেশনে রেল সুরক্ষা ফোর্সের এক কনস্টেবল সাত বছর বয়সী একটি শিশুকে বিপদের হাত থেকে উদ্ধার করেন। প্ল্যাটফর্মে দ্রুতগতির ট্রেন এসে পড়ায় ওই শিশুটি টাল সামলাতে না পেরে লাইনে পড়ে যাচ্ছিল, এমন সময় তাঁকে উদ্ধার করেন কনস্টেবল সুনীল কুমার নাপা।

Advertisement