Read in English
This Article is From Jun 25, 2018

প্রবল বর্ষণে মুম্বাইতে মৃত চার, ব্যাপকভাবে ব্যাহত যান চলাচল, বাতিল বহু ট্রেনও

গত রাত থেকে চলা প্রবল ভারী বর্ষণে অচল হয়ে পড়ল ভারতের বাণিজ্যনগরী মুম্বাই। যান চলাচল বিপুলভাবে ব্যাহত এবং বহু ট্রেন বাতিল হয়ে গেছে

Advertisement
অল ইন্ডিয়া Translated By

Highlights

  • ওয়াডালাতে আবাসনের দেওয়াল ভেঙে যাওয়ায় 15'টি গাড়ি চাপা পড়ে গেল
  • ট্রেন বাতিল, যান চলাচল ব্যাহত বহু এলাকায়
  • গত 24 গণ্টায় 231.4 মিলিমিটার বৃষ্টি হয়েছে মুম্বাইতে
মুম্বাই: গত রাত থেকে চলা প্রবল ভারী বর্ষণে অচল হয়ে পড়ল ভারতের বাণিজ্যনগরী মুম্বাই। যান চলাচল বিপুলভাবে ব্যাহত এবং বহু ট্রেন বাতিল হয়ে যাওয়ায় বিপাকে পড়ে যায় হাজার হাজার ছাত্রছাত্রী এবং কর্মজীবীরা। গতকাল মুম্বাই ও তার পার্শ্ববর্তী এলাকায় চারজন মারা গিয়েছেন। পুরসভার আধিকারিকরা জল নামানোর জন্য শহরের বিভিন্ন প্রান্তে পাম্প বসিয়েছেন। বেশিরভাগ নিচু এলাকাই চলে গিয়েছে জলের তলায়।

দক্ষিণ মুম্বাইয়ের ওয়াডালার অ্যান্টপ হিলের একটি আবাসিক কমপ্লেক্সের দেওয়াল ভেঙে পড়ে তার সামনে দাঁড় করানো 15’টি গাড়িকে দুমড়েমুচড়ে দেয়। ধ্বংসাবশেষের তলা থেকে পাঁচটি গাড়ির চাপা পড়ে থাকার নাটকীয় চিত্র সামনে এসেছে। পুরসভা ও দমকলের যৌথ প্রচেষ্টায় বহু ব্যাঙ্কারদের বাসস্থান লয়েড এস্টেটকে খালি করে দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

 

 

যে তিনজন প্রাণ হারিয়েছে মুম্বাইতে তাদের মধ্যে একজনের বয়স 15 বছর। মালাডের উপকণ্ঠে একটি খোলা গর্তে পড়ে গিয়ে মারা যায় সে। থানেতে দেওয়াল ভেঙে গিয়ে প্রাণ হারায় 13 বছরের আরেক কিশোর। দক্ষিণ মুম্বাইয়ের ধোবি তালাওয়ের আজাদ ময়দানের কাছে গাছ ভেঙে পড়ে মারা যায় আরও দুজন।  

Advertisement
চেম্বুরের রাস্তা সকালেই জলমগ্ন হয়ে পড়ে। বাসিন্দাদের সেই জল পেরিয়েই যাতায়ত করতে দেখা যায়।

চেম্বুরের রাস্তা সকালেই জলমগ্ন হয়ে পড়ে। বাসিন্দাদের সেই জল পেরিয়েই যাতায়ত করতে দেখা যায়।
প্রবল বর্ষণের ফলে আন্ধেরি, খার, মালাডের সাবওয়েতেও জল জমে যায়। যার ফলে যান চলাচল তুমুলভাবে ব্যাহত হয় বলে জানিয়েছে পুলিশ। ইস্টার্ন এক্সপ্রেস হাইওয়েতে একটি কন্টেনার ভেঙে গিয়ে যান চলাচলের গতিকে ঘন্টার পর ঘন্টা ধরে মন্থর করে দেয়।

Advertisement
 
Advertisement