This Article is From Feb 17, 2020

শুরু পুরভোটের প্রস্তুতি! প্রার্থী তালিকার আগেই তৈরি পোশাক তালিকা! দেখে নিন কে কী পরবেন প্রচারে

গরমকালে ভোট আর তাই ধুলোর দাপট থাকবে রীতিমতো। সঙ্গে দোসর দূষণ। তবে পথে ঘাটে নেমেই তো প্রচার করতে হবে।

শুরু পুরভোটের প্রস্তুতি! প্রার্থী তালিকার আগেই তৈরি পোশাক তালিকা! দেখে নিন কে কী পরবেন প্রচারে

তাঁদের এবারের ভোটের প্রচারে পোশাক হাতিয়ার ডাস্ট কোট

হাইলাইটস

  • রাজ্যে আর কিছুদিনের মধ্যেই পুরভোট
  • গরমকালে ভোট আর তাই ধুলোর দাপট থাকবে রীতিমতো
  • ভোটের প্রচারে পোশাক হাতিয়ার ডাস্ট কোট
কলকাতা:

রাজ্যে আর কিছুদিনের মধ্যেই পুরভোট। ১১০ টি পুরসভার ভোট যে রীতিমতো গুরুত্বপূর্ণ হতে চলেছে রাজ্য বিধানসভা ভোটের আগে তা বলাই বাহুল্য। ১১০ টি পৌরসভার ভোটের মধ্যে কলকাতা পুরসভার নির্বাচনও রয়েছে। প্রার্থী তালিকা এখনও ঠিক হয়নি। তবে পুরভোট যে ভরা গরমে হবে তা প্রায় নিশ্চিত। আর তাই গরমে কী ধরনের পোশাক পরে প্রচার করবেন সম্ভাব্য প্রার্থীরা তা তাঁরা ভেবে রাখছেন এখন থেকেই। প্রার্থী তালিকার আগেই রেডি পোশাক তালিকা। আর পোশাক সন্ধানে যাঁরা পথ দেখাচ্ছেন অন্যান্যদের তাঁরা হলেন অতীন ঘোষ এবং দেবাশিষ কুমার। পুরসভা এবং ত্রিধারা পুজোর কর্মকর্তাদের মুখে ভোটে কে কী পোশাক পরবেন তার গল্প শোনা গেল মির্জা গালিব স্ট্রিটের একটি পোশাক বিপণির উদ্বোধনে। একদিকে তাঁদের নজর যেমন পুরসভাগুলির দিকে, অন্যদিকে পুজোর উদ্যোক্তা কর্মকর্তাদের মধ্যেও তাঁরা অন্যতম। তবে ফ্যাশনেও তাঁরা কম যান না। তাই তো পুরভোটের খানিকটা দেরি থাকলেও এখন থেকেই পোশাক বেছে নিচ্ছেন অতীন ঘোষ (Atin Ghosh) এবং দেবাশিষ কুমার (Debasish Kumar)।

পুরভোট প্রচারে কী পরবেন এই দু'জন? সকালে কী পোশাক পরবেন? বিকেলেই বা কেমন ভাবে সাজাবেন নিজেদের? আবার ভোটের দিন কী পরবেন কিংবা যখন প্রার্থীদের ভাগ্য নির্ধারণ হবে গণনার মাধ্যমে সেদিনই বা কী পরবেন তাঁরা, সবকিছুই কিন্তু ঠিক করে রাখছেন এখনই। গরমকালে ভোট আর তাই ধুলোর দাপট থাকবে রীতিমতো। সঙ্গে দোসর দূষণ। তবে পথে ঘাটে নেমেই তো প্রচার করতে হবে। ধুলোর সঙ্গে, দূষণের সঙ্গে লড়াই করতে তাঁদের এবারের ভোটের প্রচারে পোশাক হাতিয়ার 'ডাস্ট কোট (Dust Coat)।' রঙও দারুণ বেছেছেন তাঁরা, রঙ নীল আর সাদা। নীল সাদা কোট আর তার সঙ্গে পাঞ্জাবি।

এত সুন্দর পোশাক যখন প্রস্তুত ভোটের জন্য, তখন ট্রায়াল তো দিতেই হবে। তাই একেবারে দেরি না করে শোরুমেই নতুন পোশাক পরে  নিলেন এই দুই হেভিওয়েট। তবে পোশাক যখন পরিবর্তন করছেন তখন কিছু ফ্যাশন টিপসও তো লাগে। তার জন্য অবশ্য ফ্যাশন ডিজাইনার দরকার নেই। কারণ ডেপুটি মেয়রের সঙ্গে সব সময় টিপস দিতে যিনি হাজির থাকেন তিনি তাঁর স্ত্রী। এবারেও সঙ্গে ছিলেন তিনি। আর মেয়র পারিষদ তিনি অবশ্য মেয়েদের পোশাকই একটু দেখলেন বেশি। কারণ, মেয়র পারিষদের ভোটের প্রচারে যিনি সর্বদা থাকেন সঙ্গে তিনি তাঁর মেয়ে দেবলীনা কুমার। নিজের পোশাক বাছার সঙ্গে সঙ্গে মেয়েদের বিভাগও একটু দেখে নিলেন মেয়র পারিষদ।

এখনও পর্যন্ত যা খবর এপ্রিলেই হয়তো হবে পুরভোট। এখনও পর্যন্ত কলকাতা পুরসভার ভোট এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ নাগাদ হওয়ার সম্ভাবনা। নির্দিষ্ট দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। শুধুমাত্র এক দফাতেই যে ভোট হবে সবকটি পুরসভায় তা নয়। দু, তিন দফায় ভোট গ্রহণ পর্ব চলবে পুরো ভোট প্রক্রিয়ায়। তবে সল্টলেক এবং আসানসোল পুরসভার নির্বাচন পরে হবে।

.