தமிழில் படிக்க Read in English
This Article is From Dec 14, 2019

“সত্যি কথা বলার জন্যে ক্ষমা চাইবো না”, রেপ ইন ইন্ডিয়া মন্তব্যে ফের বললেন রাহুল গান্ধি

Rape in India: বৃহস্পতিবার ঝাড়খণ্ডের একটি সমাবেশে তিনি "রেপ ইন ইন্ডিয়া" মন্তব্যটি করেন, যা নিয়ে বিতর্কের ঝড় ওঠে সংসদে, ক্ষমা চান রাহুল, ওঠে এই দাবিও

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Highlights

  • সত্যি কথা বলার জন্যে ক্ষমা চাইবেন না তিনি, সাফ জানালেন রাহুল গান্ধি
  • দিল্লিতে আয়োজিত কংগ্রেসের মহা সমাবেশ থেকে এ কথা জানান তিনি
  • সমাবেশ থেকে তীব্র ভাষায় আক্রমণ করেন বিজেপি তথা মোদি সরকারকে
নয়া দিল্লি:

নিজের অবস্থানে অনড় থাকলেন রাহুল গান্ধি, তাঁর "রেপ ইন ইন্ডিয়া" মন্তব্যে যতই বিতর্কের ঝড় উঠুক না কেন, এই কথার জন্যে ক্ষমা চাইবেন না তিনি, ফের একবার জোর গলায় বললেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি (Rahul Gandhi)। ঝাড়খণ্ডের একটি নির্বাচনী জনসভা তিনি যে কথা বলেছেন তা একেবারেই সত্যি কথা, আর সত্যি কথা বলার জন্যে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না, দিল্লিতে আয়োজিত কংগ্রেসের মহা সমাবেশ (Bharat Bachao Rally) থেকে স্পষ্ট করে জানিয়ে দিলেন রাহুল গান্ধি। কংগ্রেস সাংসদের সাম্প্রতিক ওই মন্তব্য (Rape in India) নিয়ে শুক্রবার উত্তাল হয় ভারতীয় সংসদ, বিজেপি নেতারা দাবি করেন যে,ক্ষমা চাইতে হবে রাহুল গান্ধিকে। পাশাপাশি কংগ্রেস নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্যে আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশনে অভিযোগও দায়ের করেছে বিজেপি।

কিন্তু শনিবারও রাহুল গান্ধি স্পষ্ট করে বলেন, "গতকাল (শুক্রবার) আমাকে সংসদে বলা হয় যে আমি একটি সমাবেশে যা বলেছিলাম তার জন্য আমার ক্ষমা চাওয়া উচিত। কিন্তু আমি সত্যি কথাই বলেছিলাম এবং তাঁর জন্যেই আমাকে ক্ষমা চাইতে বলা হয়"।

‘‘প্রধানমন্ত্রী ক্ষমা চান'': ‘রেপ ইন ইন্ডিয়া'বিতর্কে টুইটে দাবি রাহুল গান্ধির

Advertisement

"আমার নাম রাহুল সাভারকর (Rahul Savarkar) নয়, আমি রাহুল গান্ধি। আমি সত্যি কথা বলার জন্য কখনও ক্ষমা চাইব না এবং কোনও কংগ্রেস সদস্যও ক্ষমা চাইবে না। বরং দেশের অর্থনীতিকে ধ্বংস করার জন্য নরেন্দ্র মোদি এবং তাঁর সহযোগী অমিত শাহকেই দেশের কাছে ক্ষমা চাইতে হবে", শনিবার দিল্লির রামলীলা ময়দানে দলের মহা সমাবেশে যোগ দিয়েএমন কথাই বলেন ওই কংগ্রেস নেতা।

শুক্রবারও সংসদ চত্বরে দাঁড়িয়ে রাহুল গান্ধি বলেন যে, তাঁর মন্তব্যের জন্যে ক্ষমা চাইবেন না তিনি। ‘‘আমি ক্ষমা চাইব না... আমাকে ব্যাখ্যা করতে দিন যা আমি বলেছি। আমি বলেছি প্রধানমন্ত্রী কথা বলে চলেছেন ‘মেক ইন ইন্ডিয়া' নিয়ে। সুতরাং যখন কেউ খবরের কাগজ খোলেন তিনি আশা করেন এই সংক্রান্ত কোনও খবর দেখবেন। কিন্তু কাগজ খুললে আমরা কী দেখতে পাই? আমরা দেখি বহু ধর্ষণের মামলা'', সাংবাদিকদের বলেন রাহুল গান্ধি।

Advertisement

রাহুল গান্ধির ‘‘রেপ ইন ইন্ডিয়া'' মন্তব্যের বিরুদ্ধে নির্বাচন কমিশনে বিজেপি

ঝাড়খণ্ডের নির্বাচনী সমাবেশ থেকে রাহুল গান্ধি বলেন, "নরেন্দ্র মোদি বলেছিলেন 'মেক ইন ইন্ডিয়া' তবে আজকাল যেখানেই দেখেন না কেন দেখবেন এখন চলছে 'রেপ ইন ইন্ডিয়া'। উত্তরপ্রদেশে, এক বিজেপি বিধায়কের বিরুদ্ধে একটি মেয়েকে ধর্ষণ করার অভিযোগ ওঠে, তার পরে ওই মেয়েটিকে ইচ্ছাকৃতভাবে দুর্ঘটনা ঘটিয়ে মেরে ফেলার চেষ্টা করা হয়, কিন্তু এ বিষয়ে নরেন্দ্র মোদি একটি শব্দও উচ্চারণ করেননি", বলেন রাহুল।

Advertisement