This Article is From Jan 11, 2019

সিবিআই ডিরেক্টর পদে এসেই এই কাজ করলেন নাগেশ্বর

অক্টোবরে অলোক বার্মাকে ছুটিতে পাঠানোর পর সিবিআইয়ের অন্তবর্তী প্রধান পদে বসানো হয় নাগেশ্বর রাওকে। বুধবার ফের স্বপদে ফিরে এলে অলোক বার্মাকে স্বাগত জানান তিনি।

সিবিআই ডিরেক্টর পদে এসেই এই কাজ করলেন নাগেশ্বর

গত ২৩ অক্টোবর মধ্যরাতে নাটকীয়ভাবে অলোক বার্মাকে পদচ্যূত করে নাগেশ্বর রাওকে অন্তবর্তীকালীন সিবিআই অধিকর্তা পদে বসানো হয়।.

নিউ দিল্লি:

অলোক বার্মাকে সরিয়ে দেওয়ার একদিন পরেই সিবিআইয়ের ডিরেক্টর পদে এলেন অ্যাডিশনাল ডিরেক্টর নাগেশ্বর রাও। শুক্রবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার শীর্ষ পদে বসানো হল তাঁকে। অক্টোবরে ছুটিতে পাঠানো হয় অলোক বার্মাকে। সুপ্রিম কোর্টের নির্দেশ শর্তসাপেক্ষে তিনি ফিরে আসেন বুধবার। সেদিন তাঁকে স্বাগত জানিয়েছিলেন নাগেশ্বর রাও। ১৯৮৬ ব্যাচের এই আইপিএস অফিসারকে ডিপার্টমেন্ট অফ পার্সোনেল অ্যান্ড ট্রেনিং-এ পাঠানো হয়।

কেন আবার পদ খোয়ালেন সিবিআইয়ের অধিকর্তা অলোক বর্মা ?

গত ২৩ অক্টোবর মধ্যরাতে নাটকীয়ভাবে অলোক বার্মাকে পদচ্যূত করে নাগেশ্বর রাওকে অন্তবর্তীকালীন সিবিআই অধিকর্তা পদে বসানো হয়। তাঁর সঙ্গে ছুটিতে পাঠানো হয় আরেক অফিসার রাকেশ আস্থানাকেও। একটি মামলার তদন্তে একে অপরের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ তুলেছিলেন তাঁরা।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন উচ্চ পর্যায়ের কমিটির সিদ্ধান্তে সিবিআইয়ের ডিরেক্টর পদ থেকে সরানো হয় অলোক বার্মাকে।

.