This Article is From Feb 24, 2020

"আমেরিকা ভারতকে ভালবাসে," হিন্দিতে টুইট মার্কিন প্রেসিডেন্টের

প্রথম মহিলা (ফার্স্ট লেডি) আর আমি, প্রায় ৮ হাজার মাইল দূর থেকে ভারত সফরে এসেছি। সোমবার নমস্তে ট্রাম্প সভার পর এ কথা টুইট করলেন মার্কিন প্রেসিডেন্ট।

 প্রথমে সবরমতী আশ্রম তারপর মোতেরা স্টেডিয়াম হয়ে আগ্রাতে পৌঁছন মার্কিন প্রেসিডেন্ট

হাইলাইটস

  • "আমেরিকা, ভারতকে ভালবাসে," হিন্দিতে টুইট করে বললেন ডোনাল্ড ট্রাম্প
  • এর আগে বিমানে বসেই "ভারতে আসতে উদগ্রীব", হিন্দিতে টুইট করেছিলেন তিনি
  • ভারত সফরের প্রথমদিনে সবরমতী আশ্রম আর তাজমহল দর্শন করেন সস্ত্রীক ট্রাম্প
আহমেদাবাদ:

প্রথম মহিলা (ফার্স্ট লেডি) আর আমি, প্রায় ৮ হাজার মাইল দূর থেকে ভারত সফরে এসেছি। সোমবার নমস্তে ট্রাম্প (Namaste Trump) সভার পর এ কথা টুইট করলেন মার্কিন প্রেসিডেন্ট (US President)।এর আগে বিমানে বসেই ডোনাল্ড ট্রাম্প হিন্দিতে তাঁর প্রথম টুইট করেছিলেন। ভারত সফরের জন্য আমি উদগ্রীব। আর কিছুক্ষণের মধ্যেই সে দেশে নামব। তারপর দ্বিতীয়বার হিন্দিতে 'প্রথম মহিলা (First Lady and Me) আউর মে' উচ্চারণ করেন তিনি। ইউএস প্রেসিডেন্ট বলেন, "আমেরিকা, ভারতকে ভালবাসে। শুধু এই বার্তা দিতে প্রথম মহিলা আর আমি ৮ হাজার মাইল দূর থেকে ভারত সফরে এসেছি। মার্কিন যুক্তরাষ্ট্র, ভারতকে সম্মান করে। আর মার্কিনীরা, ভারতীয়দের প্রিয় বন্ধু।"

ডোনাল্ড ট্রাম্প দিল্লি আসার কয়েক ঘণ্টা আগে রাজধানীতে সংঘর্ষে মৃত্যু পুলিশকর্মীর

টুইটে ট্রাম্প হিন্দিতে যা লেখেন, তার বাংলা তর্জমা করলে দাঁড়ায়; প্রথম মহিলা আর আমি এই দেশের সব মানুষকে বার্তা দিতে ৮ হাজার মাইল সফর করেছি। আমেরিকা ভারতকে ভালবাসে। আমেরিকা ভারতকে সম্মান করে। আর মার্কিনীরা ভারতের বিশ্বস্ত বন্ধু।" 

ওবামার পথেই হাঁটলেন ডোনাল্ড ট্রাম্প! টানলেন ডিডিএলজে ছবির প্রসঙ্গ

এদিকে ডোনাল্ড ট্রাম্প প্রায় ৩৬-ঘণ্টা সফর করে এ দেশে পা রাখার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হিন্দিতে টুইট করেন, "অতিথি দেবো ভব।" অর্থাৎ অতিথি নারায়ণ। অপরদিকে, প্রথমে সবরমতী আশ্রম তারপর মোতেরা স্টেডিয়াম হয়ে আগ্রাতে পৌঁছন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে তাজমহল দেখার পাশাপাশি যমুনার তীরে সূর্যাস্তের  সৌন্দর্য উপভোগ করেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এদিন রাতে দিল্লির পালাম বিমান বন্দরে নামবে ট্রাম্পের বিশেষ জেট।

.