This Article is From Sep 02, 2019

নারদ তদন্তে সুব্রত মুখোপাধ্যায়, এসএমএইইচ মির্জার কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই

Narada scam: ২০১৪ নারদ নিউজ পোর্টালের তরফে এই স্টিং অপারেশটি করেন ম্যাথু স্যামুয়েল।

Advertisement
Kolkata Edited by (with inputs from PTI)

সুব্রত মুখোপাধ্যায়ের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করতে ডেকে পাঠায় সিবিআই

কলকাতা:

নারদ কেলেঙ্কারির (Narada scam) তদন্তে সোমবার রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) এবং আইপিএস আধিকারিক এসএমএইচ মির্জার (SMH Mirza) কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই। কেন্দ্রীয় তদন্তারী সংস্থার সূত্রের এখবর জানা গিয়েছে। নারদ স্টিং অপারেশনে যে ১০জন তৃণমূল নেতা ও মন্ত্রীকে টাকা নিতে দেখা গিয়েছিল, তাঁদের মধ্যে রয়েছেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁর কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করতে ডেকে পাঠায় সিবিআই। ২০১৪ নারদ নিউজ পোর্টালের তরফে এই স্টিং অপারেশটি করেন ম্যাথু স্যামুয়েল। সোমবার সুব্রত মুখোপাধ্যায়ের পাশাপাশি কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করা হয় আইপিএস এসএমএইচ মির্জারও।

তৃণমূল সাংদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠস্বর নমুনা পরীক্ষা করল সিবিআই

২০১৪-এ নারদ স্টিং অপারেশ করেন নারদ নিউজের তরফে ম্যাথু স্যামুয়েল। সুবিধা দেওয়ার বিনিময়ে তৃণমূলের নেতা ও আইপিএস আধিকারিকদের টাকা নিতে দেখা গিয়েছে কাল্পনিক একটি সংস্থার প্রতিনিধির থেকে।

Advertisement

২০১৬ বিধানসভা নির্বাচনের আগে ভিডিওটি প্রকাশ করা হয়।

৩১ অগস্ট তৃণমূল সাংসদ তথা প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠায় সিবিআই। তাঁর কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করা হয়। সাংবাদিকের তৃণমূল সাংসদ তথা প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি তাঁদের বলেছি, আমায় ডেকে পাঠানোর কোনও প্রয়োজন নেই, দু বছর আগে আমি এসেছি এবং সিবিআইয়ের চাওয়া সমস্ত নথিপত্র জমা দিয়েছি”।

Advertisement

নারদকাণ্ডে তৃতীয়বার জিজ্ঞাসাবাদ এসএমএইচ মির্জাকে

নারদ স্টিং অপারেশনে টাকা নিতে দেখা গিয়েছিল তৃণমূল সাংসদ সুলতান আহমেদকেও। যদিও ২০১৭-এ মৃত্যু হয় তাঁর।

Advertisement

এর আগে ৬ জুন এবং ১০ জুন আইপিএস অফিসার মির্জাকে তলব করে সিবিআই। নারদকাণ্ডে তাঁর জড়িত থাকার অভিযোগে জিজ্ঞাসাবাদ চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই সূত্র থেকে জানা গিয়েছে, তৎকালীন তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে তাঁর সম্পর্কের ব্যাপারে প্রশ্ন করা হয় মির্জাকে। মুকুল রায়ের বিরুদ্ধে নারদা কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। মির্জাকে টাকা নেওয়ার নির্দেশ কে দিয়েছিলেন, এবং তিনি কার হয়ে টাকা নিয়েছিলেন, তা জানতে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement