This Article is From Sep 03, 2019

মদন মিত্র, সৌগত রায়ের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই

Narada Sting Oparation: সূত্রের খবর, ২০১৬ ছড়িয়ে পড়া নারদ স্টিং অপারেশনের ভিডিও-এর সত্যতা যাচাই করতে কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করে সিবিআই।

মদন মিত্র, সৌগত রায়ের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই

তৃণমূলের যে ১০ জন নেতাকে সিবিআই, কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছিল, তাঁদের মধ্যে রয়েছেন মদন মিত্রও

কলকাতা:

নারদকাণ্ডের (Narada Sting Oparation) তদন্তে রাজ্যের প্রাক্তন মদন মিত্র(Madan Mitra) এবং তৃণমূল সাংসদ সৌগত রায়ের (Sougata Roy) কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই (CBI)। তদন্তকারী সংস্থা সূত্রে এই খবর জানা গিয়েছে। তৃণমূলের যে ১০ জন নেতাকে সিবিআই, কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছিল, তাঁদের মধ্যে রয়েছেন এই দুজন নেতাও। এর আগে দমদমের তৃণমূল সৌগত রায়কে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর, ২০১৬ বিধানসভা নির্বাচনের আগে ছড়িয়ে পড়া নারদ স্টিং অপারেশনের ভিডিও-এর সত্যতা যাচাই করতে কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করে সিবিআই। সেই সময় নারদ নিউজের হয়ে স্টিং অপারেশনটি করেন ম্যাথু স্যামুয়েল।

নারদ তদন্তে সুব্রত মুখোপাধ্যায়, এসএমএইইচ মির্জার কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই

সোমবার নারদ কেলেঙ্কারির (Narada scam) তদন্তে সোমবার রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এবং আইপিএস আধিকারিক এসএমএইচ মির্জার কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করে সিবিআই। কেন্দ্রীয় তদন্তরী সংস্থার সূত্রের এখবর জানা গিয়েছে। নারদ স্টিং অপারেশনে যে ১০জন তৃণমূল নেতা ও মন্ত্রীকে টাকা নিতে দেখা গিয়েছিল, তাঁদের মধ্যে রয়েছেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁর কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করতে ডেকে পাঠায় সিবিআই। ২০১৪ নারদ নিউজ পোর্টালের তরফে এই স্টিং অপারেশটি করেন ম্যাথু স্যামুয়েল। সোমবার সুব্রত মুখোপাধ্যায়ের পাশাপাশি কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করা হয় আইপিএস এসএমএইচ মির্জারও।

নারদকাণ্ডে তৃতীয়বার জিজ্ঞাসাবাদ এসএমএইচ মির্জাকে

৩১ অগস্ট তৃণমূল সাংসদ তথা প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠায় সিবিআই। তাঁর কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করা হয়। সাংবাদিকের তৃণমূল সাংসদ তথা প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি তাঁদের বলেছি, আমায় ডেকে পাঠানোর কোনও প্রয়োজন নেই, দু বছর আগে আমি এসেছি এবং সিবিআইয়ের চাওয়া সমস্ত নথিপত্র জমা দিয়েছি”।

নারদ স্টিং অপারেশনে টাকা নিতে দেখা গিয়েছিল তৃণমূল সাংসদ সুলতান আহমেদকেও। যদিও ২০১৭-এ মৃত্যু হয় তাঁর।

এর আগে ৬ জুন এবং ১০ জুন আইপিএস অফিসার মির্জাকে তলব করে সিবিআই। নারদকাণ্ডে তাঁর জড়িত থাকার অভিযোগে জিজ্ঞাসাবাদ চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই সূত্র থেকে জানা গিয়েছে, তৎকালীন তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে তাঁর সম্পর্কের ব্যাপারে প্রশ্ন করা হয় মির্জাকে। মুকুল রায়ের বিরুদ্ধে নারদা কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। মির্জাকে টাকা নেওয়ার নির্দেশ কে দিয়েছিলেন, এবং তিনি কার হয়ে টাকা নিয়েছিলেন, তা জানতে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.