This Article is From May 12, 2020

আন্তর্জাতিক নার্স ডে! টুইট করে নার্সদের পাশে থাকার বার্তা প্রধানমন্ত্রীর

১২ মে আন্তর্জাতিক নার্স ডে। তাই মঙ্গলবার বিশ্বের সব নার্সদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী

Advertisement
অল ইন্ডিয়া Edited by

ফাইল ছবি

Highlights

  • আন্তর্জাতিক নার্স দে'র দিনে টুইট করলেন প্রধানমন্ত্রী
  • সব নার্সদের পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি
  • বিশ্বের নার্সেরা ফ্লোরেন্স নাইটিঙ্গেলের আদর্শে অনুপ্রাণিত, টুইট তাঁর
নয়া দিল্লি :

১২ মে আন্তর্জাতিক নার্স ডে  (International Day of Nurse)। তাই মঙ্গলবার বিশ্বের সব নার্সদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী (PM Modi tweeted)। তিনি লেখেন, "আমাদের গ্রহকে সুস্থ রাখতে সর্বক্ষণ কাজ করেন নার্সরা। এখন আবার করোনা সঙ্কটের (Covid-19) সঙ্গে লড়াই করতে নিজেদের উৎসর্গ করেছেন ওরা। তাই নার্স এবং তাঁদের পরিবারের প্রতি আমরা কৃতজ্ঞ।" তিনি আরও লিখেছেন, " ফ্লোরেন্স নাইটিঙ্গলের আদর্শে অনুপ্রাণিত আমাদের নার্সরা। তাই আজ আমরা নার্সদের কল্যাণে কাজ করব। ওদের প্রতি যত্ন করব। যাতে বিপদে নার্স ও তাঁর পরিবারের কোনও সমস্যা না হয়।" এদিকে জানা গিয়েছে, ১৭ মে'র পর লকডাউনের ভবিষ্যৎ স্থির করতে মঙ্গলবার রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।  

৭০,০০০ পেরিয়ে গেলো দেশে করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ২,২৯৩ জন

 সোমবারই সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি এবং লকডাউন নিয়ে বৈঠক করেন দেশের প্রধানমন্ত্রী । ওই বৈঠক প্রায় ঘণ্টা ছয়েক ধরে চলে। ১৭ মে পর্যন্ত আপাতত দেশে লকডাউন জারি করা রয়েছে। তবে সরকারি সূত্রে যা ইঙ্গিত মিলছে তাতে লকডাউনের মেয়াদ ফের বাড়ানোর ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী মোদি। তবে চতুর্থ মেয়াদের এই লকডাউনে সংক্রমণহীন এলাকা বা কম সংক্রমণযুক্ত এলাকাগুলোতে বিধিনিষেধ অনেকটাই লঘু হতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

সোমবারই দেশের করোনা পরিস্থিতি বিষয়ে আলোচনা করতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । ওই বৈঠকেই নাকি তিনি বলেছেন, "আমি দৃঢ় দৃষ্টিভঙ্গিতেই মনে করছি যে লকডাউনের প্রথম পর্যায়ে যতট কড়াকড়ির প্রয়োজন ছিল, ততটা দ্বিতীয় পর্যায়ে ছিল না এবং একইভাবে পরের মেয়াদেও তাই। সেভাবেই মনে করছি যে তৃতীয় পর্যায়ে যে বিধিনিষেধ আরোপ করা ছিল, চতুর্থ মেয়াদে অতটাও কড়াকড়ির প্রয়োজন হয়তো হবে না"।

Advertisement