This Article is From Nov 13, 2018

রাহুল গান্ধি এবং সোনিয়া গান্ধির আয়কর সংক্রান্ত মামলা শুনতে সম্মতি সুপ্রিম কোর্টের

জানা গিয়েছে  ডিসেম্বর মামলাটি শুনবে আদালত। তাতেই জানা যাবে রাহুল এবং সোনিয়াকে পাঠানো আয়কর নোটিশ বৈধ না অবৈধ

রাহুল গান্ধি এবং সোনিয়া গান্ধির আয়কর সংক্রান্ত মামলা শুনতে সম্মতি সুপ্রিম কোর্টের

আদালতে  সওয়াল করেন দুই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কপিল  সিবাল ও পি চিদম্বরম।

হাইলাইটস

  • ন্যাশনাল হেরাল্ড বিতর্কের মাঝে সোনিয়া-রাহুলের আবেদন শুনতে রাজি আদালত
  • আয়কর পুনর্মূল্যায়নের আবেদননের শুনানি করবে সুপ্রিম কোর্ট
  • আদালতে সওয়াল করেন কপিল সিবাল ও পি চিদম্বরম
নিউ দিল্লি:

ন্যাশনাল হেরাল্ড বিতর্কের মাঝে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি এবং ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধির করা আয়কর পুনর্মূল্যায়নের আবেদন খতিয়ে দেখবে সুপ্রিম কোর্ট। এই দু,জনের হয়ে  আদালতে সওয়াল করেন দুই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কপিল  সিবাল ও পি চিদম্বরম।

তাঁদের দাবি শেয়ার হস্তান্তরকে রোজগার হিসেবে দেখা ঠিক নয়। জানা গিয়েছে  ডিসেম্বর মামলাটি শুনবে আদালত। তাতেই জানা যাবে রাহুল এবং সোনিয়াকে পাঠানো আয়কর নোটিশ বৈধ না অবৈধ।

ঠিক একদিন আগে ছত্তিশগড়ের সভা থেকে  নাম না করে কংগ্রেস সভাপতি  রাহুল গান্ধি এবং তাঁর মা  ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া  গান্ধিকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র। দ্বিতীয় বর্ষপূর্তিতে নোটবন্দির কথা  উল্লেখ  করে  প্রধানমন্ত্রীকে  উদ্দেশ করে আক্রমণ শানান কংগ্রেস সভাপতি। গোটা ব্যাপারটিকে সাংঘাতিক  বিপর্যয় বলে  ব্যাখ্যা  করেন রাহুল। নির্বাচনী সভা থেকে সোমবার তারই পাল্টা দিলেন মোদী। তাঁর কথায় দুর্নীতি মামালায় জামিনে  মুক্ত থাকা  মা- ছেলে আমার কাছে  জানতে চাইছেন নোটবন্দি করে  কী লাভ হল? তাঁরাই আবার আমায় সার্টিফিকেট দিচ্ছেন। যাঁরা  জামিনে মুক্ত আছেন তাঁরা অন্যের সততা নিয়ে প্রশ্ন তুলছেন। তাঁরা ভুলে গিয়েছেন নোটবন্দির জন্যই তাঁদের জামিন নিতে হয়েছে।

.