This Article is From Jan 14, 2019

বুলন্দশহরের সংঘর্ষের ঘটনায় তিন জনের বিরুদ্ধে ন্যাশনাল সিকিউটি অ্যাক্টে মামলা দায়ের

বুলন্দশহরের সংঘর্ষের ঘটনায় তিন জনের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হল বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।                         

Advertisement
অল ইন্ডিয়া

বুলন্দশহরে সংঘর্ষ থামাতে গিয়ে মৃত্যু হয় পুলিশ আধিকারিক সুবোধ কুমার সিং-এর

Highlights

  • ঘর্ষের ঘটনায় সাত জনের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা দায়ের
  • এই ধারা লাগু হলে তদন্ত চালানোর ক্ষেত্রে কয়েকটি সুবিধা পায় প্রশাসন
  • মামলা দায়ের করার কথা স্বীকার করে নিয়েছেন জেলা শাসক অনুজ ঝা
লখনউ:

বুলন্দশহরের  সংঘর্ষের ঘটনায় তিন জনের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা দায়ের করা  হল বলে  জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। এই ধারায় মামলা দায়ের করার কথা স্বীকার করে  নিয়েছেন জেলা  শাসক অনুজ ঝা ।  

  গুরুকে জবাই করা হয়েছে অভিযোগকে সামনে রেখে  প্রতিবাদ করতে শুরু করে কয়েকটি ডানপন্থী সংগঠন। তা থেকেই উতপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। 

কুম্ভমেলায় আগুন লাগল, তারপর কী হল!

সেই ঘটনায় প্রাণ যায় পুলিশ আধিকারিক সুবোধকুমার সিংয়ের।  এই ধারা লাগু হলে তদন্ত চালানোর ক্ষেত্রে কয়েকটি সুবিধা পায় প্রশাসন।   পুলিশ খুনের ঘটনায় মূল  অভিযুক্ত বজরং দলের স্থানীয় নেতা যোগেশ রাজকে  সপ্তাহ  দুয়েক আগে গ্রেফতার করা  হয়। তার আগে মাস খানেক গা ঢাকা  দিয়ে ছিল সে। গুরুর মাংস উদ্ধার হওয়ার পর উত্তেজনা ছড়ানোর কাজ করে সে।  

Advertisement

এদিকে এই ঘটনায় মূল অভিযুক্ত যোগেশকে মকর সংক্রান্তির শুভেচ্ছা জানিয়ে  হিন্দু সংগঠনের দেওয়া ব্যানারে  দেখা  যাচ্ছে । এই ব্যানারে স্থানীয়দের প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছাও জানানো হয়েছে। গোটা ঘটনা ঘিরে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে।           

এই ঘটনা ঘিরে  রাজনৈতিক বিতর্কে তুঙ্গে উঠেছিল। প্রশ্ন উঠেছিল ইচ্ছা করেই যোগেশকে  ব্যবস্থা নিচ্ছে না পুলিশ। সেই অভিযোগের মাঝেই গ্রেফতার হয় যোগেশ    

Advertisement

 

 

Advertisement