This Article is From Aug 16, 2019

উপত্যকায় ১১দিন কাটিয়ে দিল্লি ফিরলেন অজিত দোভাল

৬ অগস্ট জম্মু ও কাশ্মীরে পৌঁছান অজিত দোভাল, সেখানকার নিরাপত্তা ও উন্নয়নমূলক কাজের দায়িত্ব নেন, কোনও প্রাণহানি যাতে না হয় সেদিকে জোর দেন বলে জানিয়েছেন তাঁরা

উপত্যকায় ১১দিন কাটিয়ে দিল্লি ফিরলেন অজিত দোভাল

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে অজিত দোভালের মধ্যাহ্নভোজের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে (ফাইল)

শ্রীনগর:

জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) থেকে ১১দিন পর দিল্লিতে ফিরলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল (Ajit Doval)। আধিকারিকরা জানিয়েছেন, বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহারের পর, সেখানে পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়িত হচ্ছে কিনা, সে সম্পর্কে বিস্তারিত দিক খতিয়ে দেখেন তিনি। ৬ অগস্ট জম্মু ও কাশ্মীরে পৌঁছান অজিত দোভাল (Ajit Doval), সেখানকার নিরাপত্তা ও উন্নয়নমূলক কাজের দায়িত্ব নেন, কোনও প্রাণহানি যাতে না হয় সেদিকে জোর দেন বলে জানিয়েছেন তাঁরা। তিনি থাকাকালীন, সন্ত্রাসে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত সোফিয়ানে যান অজিত দোভাল, সেখানকার বাসিন্দা ও নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বলেন তিনি।

বন্ধ দোকান, নাম প্রকাশ না করা স্থানীয় বাসিন্দাদের সঙ্গে অজিত দোভালের (Ajit Doval) মধ্যাহ্নভোজের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। একটি ভিডিওয় তাঁকে বলতে শোনা যায়, একবার নয়া প্রশাসন তৈরি হয়ে গেলে সব বদলে যাবে।

জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) পুলিশকর্মী, সিআরপিএফ এবং সেনাবাহিনীর কর্মীদের সঙ্গে আলাদা করে কথা বলেন অজিত দোভাল (Ajit Doval)। অশান্তিপ্রবণ এলাকায় তাঁকে কাজের প্রশংসার ওপর জোর দেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পাশাপাশি দেশ ও দেশবাসীর সুরক্ষায় তাঁদের ভূমিকার কথাও তুলে ধরেন তিনি।

তাঁর সোফিয়ানে সফর নিয়ে একটি অন্যরকম খবর, কাগজে প্রকাশিত হওয়া নিয়ে, আধিকারিকরা বলেন, কারও একা কৃতিত্ত্ব নয়, যে তিনি সোফিয়ানে গিয়েছিলেন।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টার এটা সুনিশ্চিত করার প্রয়োজব ছিল, যাতে কোনও প্রাণহানি না হয়।

বৈঠকে অজিত দোভাল স্পষ্ট জানিয়ে দেন, মানুষের দৈনন্দিন জীবনযাপনে কোনও সমস্যা তৈরি করা চলবে না।

শহরে তিনি থাকাকালীন, শহরতলিগুলিও ঘুরে দেখেন অজিত দোভাল (Ajit Doval), নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পাথর ছোঁড়ার ঘটনা ঘটা, ঈদগাহ এলাকাতেও যান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা।

জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) বাহিনীর সমস্ত শাখার মধ্যেই সমন্বয় সুনিশ্চিত করেন অজিত দোভাল (Ajit Doval), পাশাপাশি স্থানীয় এলাকা এবং নিয়ন্ত্রণরেখায় কাজের সুবিধার জন্য, গোয়েন্দাতথ্যও আদানপ্রদান করেন দোভাল।

৫ অগস্ট জম্মু কাশ্মীর (Jammu and Kashmir) থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার করে নেয় ভারত এবং রাজ্যটিকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করার ঘোষণা করা হয়।

.