This Article is From Jul 10, 2018

নিষিদ্ধ মাদক-সহ গ্রেফতার চিনা নাগরিকদের জেরা করল এনসিবি

 নিষিদ্ধ মাদক নিয়ে গ্রেফতার হওয়া পাঁচ চিনা নাগরিকেক  জেরা করল ন্যারকোটিক্স কন্ট্রোল ব্যুরো ( এনসিবি ) ।

নিষিদ্ধ মাদক-সহ গ্রেফতার চিনা নাগরিকদের জেরা করল এনসিবি

মুম্বই দিল্লি ও হায়দরাবাদের মতো শহরে ছড়িয়ে রয়েছে এই সমস্ত লিঙ্কম্যানেরা।

কলকাতা:

নিষিদ্ধ মাদক নিয়ে গ্রেফতার হওয়া পাঁচ চিনা নাগরিকেক  জেরা করল ন্যারকোটিক্স কন্ট্রোল ব্যুরো ( এনসিবি ) ।  কয়েক দিন আগে এই পাঁচ জনকে  কলকাতা স্টেশন থেকে গ্রেফতার করা করা হয়।  এদিন নিজেদের দোভাষীকে নিয়ে এসে জেরা করল এনসিবি। একই সঙ্গে আমেরিকার ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশনের আধিকারিকরাও জেরা করেন এই পাঁচ জনকে।  আনুমানিক  40 কোটি  টাকার মাদক নিয়ে ধরা পড়া এই ব্যক্তিদের সঙ্গে করা জড়িত সেটা জানতেই দফায় দফায় জেরা চলছে।  তবে ভাষা প্রথম থেকেই একটা বড় সমস্যার কারণ হয়ে দাঁড়াচ্ছে। দোভাষিরাও সব ক্ষেত্রে ধৃতদের কথোপকথন বুঝতে পারছে না।  সেই সমস্যা দ্রুত সমাধানের চেষ্টা শুরু হয়েছে।  

30  জুন কলকাতা স্টেশন চত্বর থেকে এই পাঁচ জনকে গ্রেফতার করা হয়।  তাদের থেকে মোট  197 কিলোগ্রাম মাদক উদ্ধার হয়েছে।  তদন্তকারীদের অনুমান এগুলি সবই পার্টি তে ব্যবহার হয় ড্রাগ। এখানেই রাজ্য গোয়েন্দা সংস্থার কর্তাদের প্রশ্ন কাদের কাছে এই বিপুল পরিমাণ মাদক পাঠানো হচ্ছিল। ইতিমধ্যে দেশের কয়েকটি শহরে ধৃত  চিনা নাগরিকদেড় লিঙ্ক ম্যানের সন্ধান পেয়েছেন গোয়েন্দারা।  মুম্বই দিল্লি ও হায়দরাবাদের মতো শহরে ছড়িয়ে রয়েছে এই সমস্ত লিঙ্কম্যানেরা।  তাদের গ্রেফতার করতে উদ্যোগ নিচ্ছে সিআইডি। এ দেশের অন্য রাজ্য  তো বটেই বাংলাদেশ ও নেপালেও জাল বিস্তার করেছে এই মাদক চক্র।   শুধু তাই নয়, গোয়েন্দারা জানতে পেরেছেন এলাহাবাদ থেকে শুরু কয়েকটি জায়গায় মাঝে মধ্যেই যাতায়াত করত এই ধৃতরা। কেন বার বার তারা  সেখানে যেত সেটা জানতে শুরু হয়েছে তদন্ত।         
  

চিনা নাগরিকদের কলকাতায় মাদকসহ গ্রেফতারের ঘটনায়  শঙ্কিত আমেরিকাও।  সূত্রের খবর সে দেশের নানা প্রান্তেও মাদক নিয়ে গ্রেফতার হয়েছে চীন দেশের  বেশ কয়েকজন বাসিন্দা।  আর তাই এই ব্যক্তিদের সঙ্গে তাদের কোনও যোগাযোগ আছে কিনা জানতেই জেরা করলেন ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশনের আধিকারিকরা।       



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.