Read in English
This Article is From Nov 23, 2019

"শিবসেনার নেতৃত্বেই মহারাষ্ট্রে সরকার চায় এনসিপি": শরদ পাওয়ার

Maharashtra Government 2019: "অজিত পাওয়ার ছাড়া এনসিপির অন্য বিধায়কদের কেউই এই শপথ অনুষ্ঠানে যোগ দেননি",বলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Maharashtra: উদ্ধব ঠাকরেকে সঙ্গে নিয়ে সাংবাদিক সম্মেলন করেন শরদ পাওয়ার

মুম্বই:

"অজিত পাওয়ার ছাড়া মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে দেবেন্দ্র ফড়নবিশের শপথগ্রহণ অনুষ্ঠানে এনসিপির পক্ষ থেকে আর কেউ উপস্থিত ছিলেন না", সাফ জানালেন এনসিপি প্রধান শরদ পাওয়ার । "কংগ্রেস, শিবসেনা এবং এনসিপি নেতারা একসঙ্গে সরকার গঠনের জন্য এসেছিলেন। সরকারি হিসাবে এ রাজ্যের (Maharashtra) ৪৪, ৫৬ এবং ৫৪ জন বিধায়ক আমাদের সঙ্গে ছিলেন যাঁরা সরকারকে সমর্থন করেছিলেন। বেশ কয়েকজন নির্দল প্রার্থীও ছিলেন আমাদের সঙ্গে। ফলে আমাদের কাছেও ১৭০ জনের সমর্থন রয়েছে", সাংবাদিক সম্মেলন করে বললেন এনসিপি প্রধান (Sharad Pawar)। মহারাষ্ট্রে বিজেপির সরকার গড়ার বিষয়ে (Maharashtra Government 2019) এক সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন শরদ পাওয়ার। তিনি বলেন, তাঁর দলের সব বিধায়কই শিবসেনা নেতৃত্বাধীন সরকারকেই সমর্থন করেন। এনসিপি প্রধান বলেন, "এনসিপির কোনও প্রকৃত সদস্য বিজেপির সঙ্গে হাত মেলাবে না"। তাঁর দলের ১০-১১ জন বিধায়ক অজিত পাওয়ারের পক্ষে রয়েছেন বলেও জানান তিনি ।

শনিবার ভোরে দেবেন্দ্র ফড়নবিশ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের কয়েক ঘণ্টা পর নীরবতা ভাঙেন শরদ পাওয়ার।

শুক্রবার রাতেই, এনসিপি কংগ্রেসকে সঙ্গে নিয়ে শিবসেনা নেতৃত্বাধীন জোটকে সমর্থন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু তারপরেও এই ভোলবদল প্রসঙ্গে শরদ পাওয়ার বলেন যে শনিবার সকালে সাড়ে ৬টা নাগাদ তিনি ফোনে খবর পান যে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির বাসভবে একটি বৈঠক ডাকা হয়েছে।

Advertisement

পিছন থেকে ছুরি মেরেছেন অজিত পাওয়ার, মহারাষ্ট্রের প্রসঙ্গে বলল শিবসেনা

"অজিত পাওয়ার ছাড়া এনসিপির অন্য বিধায়কদের কেউই এই শপথ অনুষ্ঠানে যোগ দেননি। শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট এখনও সক্রিয় রয়েছে। নির্বাচিত সমস্ত বিধায়ক এই জোটকেই সমর্থন করছেন", সাংবাদিক সম্মেলনে পরিষ্কার বলেন শরদ পাওয়ার।

Advertisement

এদিকে "বিদ্রোহী" এনসিপি বিধায়কদের একজন বলেন: "আমরা হঠাৎ করে অজিত পাওয়ারের কাছ থেকে ফোন পেয়েই সেখানে গিয়েছিলাম। কিন্তু আমাদের কোনও ধারণা ছিল না যে এই সিদ্ধান্ত দলীয় অবস্থানের বিরুদ্ধে। অন্য আরেকজন বিধায়ক বলেন: "আমরা জানতে পারি যে অজিত পাওয়ারের সঙ্গে আমাদের দলের ৮-১০ বিধায়ক হঠাৎ করেই এক বৈঠকের জন্য একসঙ্গে হয়েছেন। পরে আমরা জানি যে ওখানে আসলে শপথ অনুষ্ঠান হচ্ছে। আমাদের এ সম্পর্কে কারও কোনও ধারণা ছিল না।" ওই বিধায়ক আরও বলেন: "আমরা কোনওভাবেই এই সবের অংশ নই এবং অজিত পাওয়ার আলাদাভাবে এসব করেছেন। আমাদের সবার মত এখনও এনসিপি-শিবসেনা-কংগ্রেসের জোটের পক্ষেই রয়েছে।"

মহারাষ্ট্র বিধানসভার এনসিপি দলনেতার পদ থেকে অপসারিত অজিত পাওয়ার: সূত্র

Advertisement

শরদ পাওয়ার বলেন, "আমরা শিবসেনা নেতৃত্বাধীন সরকারই চাই এবং আমরা এর জন্য একজোট হয়ে থাকব।"
এদিকে এই প্রসঙ্গে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেন"এটি বিজেপির একটা সার্জিক্যাল স্ট্রাইক ছাড়া আর কিছুই নয়"।

"আমরা পুরোপুরি নিশ্চিত যে আজ (শনিবার) বিজেপি নেতৃত্বাধীন যে সরকার শপথ নিয়েছে, তাঁদের কাছে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার মতো বিধায়কদের সমর্থন নেই। আমরা শিবসেনাকে পুরোপুরি সমর্থন করি এবং উদ্ধব ঠাকরের নেতৃত্বেই সরকার চাই", পরিষ্কার বলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার।

Advertisement