Read in English
This Article is From May 05, 2020

ঋষি কাপুরের ক্যানসার যুদ্ধে সঙ্গী ছিল আম্বানি পরিবার, কৃতজ্ঞতা জানালেন নীতু কাপুর

২০১৮ সালে ক্যানসার ধরা পড়ে ঋষি কাপুরের। এরপর নিউ ইয়র্কে চিকিৎসা শুরু হয় তাঁর। পরে ২০১৯ সালের সেপ্টেম্বরে তিনি দেশে ফেরেন।

Advertisement
বিনোদন Written by , Edited by

নীতু কাপুর এই ছবিটি শেয়ার করেছেন।

Highlights

  • নিউ ইয়র্কে ঋষি কাপুরের সঙ্গে দেখা করেছিলেন সস্ত্রীক মুকেশ আম্বানি
  • কঠিন সময়ে পাশে থাকার জন্য তাঁদের ধন্যবাদ জানিয়েছেন নীতু কাপুর
  • জানিয়েছেন, তাঁরা হৃদয়ের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছেন আম্বানি পরিবারকে
নয়াদিল্লি:

দীর্ঘ দু'বছর ক্যানসার (Cancer) নামক ভয়ঙ্কর অসুখের সঙ্গে সদ্যপ্রয়াত ঋষি কাপুরের (Rishi Kapoor) লড়াইয়ে সব সময় তাঁর পাশে থেকেছেন স্ত্রী নীতু কাপুর (Neetu Kapoor)। মঙ্গলবার তিনি একটি দীর্ঘ পোস্ট লিখেছেন তাঁদের ‘দীর্ঘ যাত্রা' নিয়ে। আর সেই পোস্টে তিনি বিশেষ ভাবে ধন্যবাদ জানিয়েছেন মুকেশ আম্বানি ও নীতা আম্বানিকে। আম্বানি দম্পতিকে তিনি বর্ণনা করেছেন ‘গার্ডিয়ান এঞ্জেলস' হিসেবে। কঠিন সময়ে কাপুর পরিবারের পাশে যেভাবে তাঁরা থেকেছেন তাতে মুগ্ধ নীতু। তিনি লিখেছেন, ‘‘আমাদের জন্য, একটা পরিবার হিসেবে গত দু'বছরটা একটা দীর্ঘ যাত্রা ছিল। এই সময়ে কিছু দিন ছি‌ল ভাল। আবার খারাপ দিনও ছিল... বলাই বাহুল্য সবটাই ছিল আবেগে ভরপুর। কিন্তু এই যাত্রা আমরা সম্পূর্ণ করতে পারতাম না আম্বানি পরিবারের তরফে অগাধ ভালবাসা ও সমর্থন না পেলে।''

২০১৮ সালে ক্যানসার ধরা পড়ে ঋষি কাপুরের। এরপর নিউ ইয়র্কে চিকিৎসা শুরু হয় তাঁর। পরে ২০১৯ সালের সেপ্টেম্বরে তিনি দেশে ফেরেন। এরপর এবছর দু'বার তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। প্রথমবার নয়াদিল্লিতে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে। তারপর এপ্রিলে মুম্বইয়ে।

নীতু লিখছেন, ‘‘গত সাত মাসে পরিবারের প্রত্যেক সদস্যই চেষ্টা করেছে আমাদের প্রিয় ঋষিকে যত্ন করতে। চেষ্টা করেছে যাতে ওর কষ্ট অনেকটা কম করা যায়।''

Advertisement

পাশাপাশি নীতু লিখেছেন, কীভাবে আম্বানি পরিবারের প্রত্যেক সদস্য কাপুর পরিবারের পাশে দাঁড়িয়েছে। এমনকী হাসপাতালেও পৌঁছে গিয়েছে আম্বানি পরিবার, কাপুর পরিবারের হাত শক্ত করে ধরতে। আবেগপ্রবণ নীতু ল‌িখেছেন, ‘‘মুকেশ ভাই, নীতা বউদি, আকাশ, শ্লোকা, অনন্ত ও ঈশা— তোমরা সকলে আমাদের ‘গার্ডিয়ান এঞ্জেলস' হিসেবে ছিলে এই দীর্ঘ ও প্রচেষ্টা ভরা অভিজ্ঞতার সঙ্গে।''

কাপুর পরিবারের পক্ষ থেকে নীতু কাপুর তাঁদের সকলকে হৃদয়ের অন্তঃস্থল থেকে শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

Advertisement

গত মে মাসে যখন ঋষি ও নীতু নিউ ইয়র্কে ছিলেন, তখনও মুকেশ ও নীতা আম্বানি তাঁদের সঙ্গে দেখা করেছিলেন। নীতু সেকথা একটি পোস্টে লিখেওছিলেন।

Advertisement

গত সোমবার নীতু সিংহ মুম্বইয়ের এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতাল, যেখানে ঋষি ভর্তি ছিলেন ও গত সপ্তাহে প্রয়াত হন, সেখানকার সমস্ত চিকিৎসা কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Advertisement

গত ৩০ এপ্রিল ৬৭ বছর বয়সে প্রয়াত হন বলিউডের জনপ্রিয় অভিনেতা ঋষি কাপুর। নীতুর সঙ্গে তাঁর পুত্র রণবীর, কন্যা ঋদ্ধিমা রবিরা ঋষির চিতাভস্ম বিসর্জন দেন।

Advertisement