This Article is From Jun 09, 2018

পশ্চিমবঙ্গ সরকার অবশেষে বাস ভাড়া বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল

নতুন ভাড়ার তালিকা অনুযায়ী,  প্রথম 4 কিলোমিটারের জন্য ভাড়া হবে 7 টাকা

Advertisement
Kolkata Translated By

এই মুহূর্তে সাধারণ বাস পরিষেবায় প্রথম 4 কিলোমিটারের জন্য যাত্রীদের দিতে হয় 6 টাকা

কলকাতা: আগামী 11 জুন থেকে গোটা রাজ্যে এই নতুন ভাড়া কার্যকর হবে। পরিবহণ দফতরের একটি বিবৃতিতে জানানো হয়েছে, আগামী 11 জুন থেকে নন-এসি প্রাইভেট বাস এবং সরকারি বাসের বর্ধিত ভাড়া কার্যকর হবে 11 জুন থেকে। নতুন ভাড়ার তালিকা অনুযায়ী,  প্রথম 4 কিলোমিটারের জন্য ভাড়া হবে 7 টাকা। তারপর 4 কিলোমিটার থেকে 12 কিলোমিটারের জন্য ভাড়া হবে 9 টাকা। 12 কিলোমিটারের পর থেকে 16 কিলোমিটার পর্যন্ত ভাড়া হবে 10 টাকা। 16 কিলোমিটার থেকে 20 কিলোমিটার পর্যন্ত ভাড়া হবে 11 টাকা। 20 কিলোমিটার থেকে 24 কিলোমিটার পর্যন্ত সাধারণ বাস পরিষেবার ক্ষেত্রে নতুন ভাড়া হল 12 টাকা। 

মিনিবাস এবং অন্যান্য বিশেষ বাসের ক্ষেত্রে এখন থেকে উঠলেই 8 টাকা ভাড়া। প্রথম 3 কিলোমিটারে। 3 কিলোমিটার থেকে 6 কিলোমিটারের মধ্যে  ভাড়া হল 9 টাকা। 6 কিলোমিটার থেকে 10 কিলোমিটারের মধ্যে ভাড়া হল 10 টাকা। এবং 10 কিলোমিটার থেকে 16 কিলোমিটারের মধ্যে ভাড়া 11 টাকা। 

বাসের ভাড়ার সঙ্গেই বাড়ল ট্যাক্সির ভাড়াও। বিবৃতিতে জানানো হয়েছে, ট্যাক্সি ভাড়া ন্যূনতম 25 টাকা থেকে বেড়ে দাঁড়াল 30 টাকা। তারপর প্রতি 200 মিটারে ভাড়া বাড়বে 3 টাকা করে। এসি ট্যাক্সির ভাড়া সাধারণ ট্যাক্সির সমস্ত পর্যায়ের ভাড়ার তুলনায় বেড়ে গেল 25 শতাংশ করে। 

Advertisement
ট্রামের ক্ষেত্রে প্রথম 4 কিলোমিটারের জন্য ভাড়া বেড়ে দাঁড়াল 6 টাকা। 4 কিলোমিটারের পর থেকে তা বেড়ে হল 7 টাকা।

জেলার বাস পরিষেবা, আন্তঃ-রাজ্য এক্সপ্রেস বাস পরিষেবার এবং জল-পরিবহণের ভাড়াও বেড়ে গেল। 

Advertisement
গত 6 জুন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী ঘোষণা করেছিলেন যে, বাস ভাড়া প্রতি পর্যায়ে এক টাকা করে বাড়বে। পেট্রোল ও ডিজেলের দাম বাড়িয়ে দিয়ে সাধারণ মানুষের উপর অতিরিক্ত বোঝা চাপানোর জন্য তিনি কেন্দ্রকেও দায়ী করেছিলেন।

2014 সালের পর রাজ্যের বাসভাড়া ফের বাড়ল। এই মুহূর্তে সাধারণ বাস পরিষেবায় প্রথম 4 কিলোমিটারের জন্য যাত্রীদের দিতে হয় 6 টাকা। মিনিবাসের ক্ষেত্রে প্রথম 2 কিলোমিটারের ভাড়া 7 টাকা।

Advertisement

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement