Read in English
This Article is From Oct 13, 2018

Blog: ভেঙে পড়া মাঝেরহাট ব্রিজের সমান্তরাল রাস্তা তৈরি হল

ভেঙে পড়া মাঝেরহাট ব্রিজের সমান্তরাল রাস্তা তৈরি হল। ব্রিজের একাংশ ভেঙে পড়ে  মাস খানেক আগে।

Advertisement
অল ইন্ডিয়া

দুদিকে ট্রাফিক চালু হবে  কি না  তা নিয়ে পুজোর পর সিদ্ধান্ত নেবে কলকাতা পুলিশ।

Highlights

  • নতুন রাস্তার এক ধার দিয়ে ছোট এবং মাঝারি গাড়ি চলাচল করবে
  • নতুন রাস্তা ধরলে নিউ আলিপুরের জি ব্লকে পৌঁছে যাওয়া যায়
  • মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের পর ব্রিজ মনিটরিং সেল তৈরির ঘোষণা হয়
কলকাতা:

ভেঙে পড়া মাঝেরহাট ব্রিজের সমান্তরাল রাস্তা তৈরি হল। ব্রিজের একাংশ ভেঙে পড়ে মাস খানেক আগে। তারপর তৈরি হল বিকল্প রাস্তা। এর আগে বেইলি ব্রিজ তৈরি করা হয়েছে। এবার  তৈরি হল বিকল্প রাস্তা। আপাতত এই নতুন  রাস্তার এক ধার  দিয়ে ছোট এবং মাঝারি গাড়ি চলাচল করবে বলে পূর্ত দপ্তর সূত্রে খবর। পুজো মিটে যাওয়ার পর দুদিকে ট্রাফিক চালু হবে  কি না  তা নিয়ে সিদ্ধান্ত নেবে কলকাতা পুলিশ।

জোরকদমে উদ্ধারকার্য চলছে মাঝেরহাট ব্রিজে

এই  নতুন রাস্তা ধরলে নিউ আলিপুরের জি ব্লকে পৌঁছে  যাওয়া যায়। এত অল্প সময়ের মধ্যে  বিকল্প রাস্তা তৈরি করে দেওয়ায়  আধিকারিকদের  প্রশংসা করেছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী  ফিরহাদ হাকিম। সাংবাদিকদের তিনি বলেন ব্রিজ ভেঙে পড়া অবশ্যই দুর্ভাগ্যজনক। কিন্তু অসম্ভবকে সম্ভব করার ক্ষমতা যা আমরা  রাখি তা আরও একবার  প্রমাণ হল।

Advertisement

আর নতুন এই রাস্তায়  যান চলাচল যাতে  ভালভাবে হতে  পারে  তার জন্য পাশ  দিয়ে  রেল চলাচলে কিছুটা  বদল আসছে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে আজ শনিবার থেকেই শিয়ালদা বজবজ লাইনে ছ’টি করে  কম ট্রেন চালানো হবে।                             

এদিকে মাঝেরহাট ব্রিজের একাংশ ভেঙে পড়ার  পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে উদ্যোগী হয়েছে রাজ্য প্রশাসন। সেই টনার পর ব্রিজ মনিটরিং সেল তৈরির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, পূর্ত   থেকে শুরু করে সেচ বা কেএমডিএ-র মতো দপ্তরে এই সেল খোলা হবে।

Advertisement

 

Advertisement