This Article is From Sep 13, 2018

আইজিবিসি'র পক্ষ থেকে গোল্ড সার্টিফিকেট দেওয়া হল নিউটাউনকে

স্যাটেলাইট টাউনশিপ নিউটাউনকে বুধবার গোল্ড সার্টিফিকেট দিয়ে সম্মান জানানো হল স্থানটির সুচারু পরিকল্পনা ও নকশার জন্য। সম্মান জানাল ইন্ডিয়ান গ্রিন বিল্ডিং কাউন্সিল (আইজিবিএস)।

আইজিবিসি'র পক্ষ থেকে গোল্ড সার্টিফিকেট দেওয়া হল নিউটাউনকে

ঐতিহ্য ও আধুনিকতার মেলবন্ধন হল নিউটাউন, বলেন দেবাশিস সেন।

কলকাতা:

স্যাটেলাইট টাউনশিপ নিউটাউনকে বুধবার গোল্ড সার্টিফিকেট দিয়ে সম্মান জানানো হল স্থানটির সুচারু পরিকল্পনা ও নকশার জন্য। সম্মান জানাল ইন্ডিয়ান গ্রিন বিল্ডিং কাউন্সিল (আইজিবিএস)। বুধবার সংবাদমাধ্যমকে এই কথা জানালেন রাজ্যের হিডকোর এক উচ্চপদস্থ কর্মকর্তা।

"এটা নিঃসন্দেহে একটি সবুজ ও স্বাস্থ্যকর নগর গড়ার ক্ষেত্রে রাজ্য সরকারের কাছে একটি উল্লেখযোগ্য পদক্ষেপ হিসেবে গণ্য হবে", বলেন হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন। হিডকো চত্বরে  একটি অনুষ্ঠানের মাধ্যমে তাঁর হাতেই তুলে দেওয়া হয় ওই শংসাপত্রটি।

"নিউটাউন হল ভারতের প্রথম গ্রিন-রেটেড স্যাটেলাইট সিটি। ঐতিহ্য ও আধুনিকতার অনিবার্য মেলবন্ধনের এক বড় উদাহরণ এই নিউটাউন", বলেন দেবাশিস সেন। 

তিনি আরও যোগ করেন যে, বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক সংস্থাগুলির কাছেও নিউটাউনের গুরুত্ব ক্রমশ বাড়ছে। সংস্থাগুলি তাদের কর্মচারীদের অত্যন্ত উন্নত জীবনযাপনের সুযোগ দেওয়ার জন্য এবং অগ্রগতির  নতুন পথের সন্ধানের জন্য বেছে নিচ্ছেন নিউটাউনকেই। 

আইজিবিসির সহ-চেয়ারম্যান  ও রিয়াল এস্টেট ইনফ্রাস্ট্রাকচার সাবকমিটির কোর গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা বলেন, " নিউটাউন গ্রিন বিল্ডিং-এর আইডিয়ার উৎকর্ষের প্রতীক বহন করে চলেছে। এবং, গোটা বিশ্বের কাছেই নিউটাউন নিজেকে তুলে ধরেছে এক দৃষ্টান্ত হিসেবে"।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.