Read in English
This Article is From May 14, 2020

সুটকেসের আকার, রুপোলি রং: আমেরিকার আকাশে ইউএফও সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশিত

এক রিপোর্টের দাবি, অজানা উড়ন্ত বস্তুটি আকারে ছোট। আকারে একটি সুটকেসের মতো। রং রুপোলি। গত এপ্রিলে পেন্টাগন অফিসিয়ালি তিনটি ভিডিও প্রকাশ করে।

Advertisement
অফবিট Written by , Edited by

গত এপ্রিলে পেন্টাগন অফিসিয়ালি তিনটি ভিডিও প্রকাশ করে, যাতে আকাশে উড়ন্ত বস্তু দেখা গিয়েছে।

আমেরিকার পূর্ব উপকূলে আকাশে যে অজ্ঞাত সব ঘটনা প্রত্যক্ষ করেছিলেন মার্কিন নৌসেনার চালকরা, সে সম্পর্কে আরও বিস্তারিত তথ্য সামনে এল। গত মাসে পেন্টাগন তিনটি ছোট ভিডিও প্রকাশ করেছিল‌। সেই ভিডিওয় দেখা মিলেছিল আকাশে অজানা উড়ন্ত বস্তুর। তথ্য জানার অধিকার আইনের দৌলতে সেনাবাহিনীর ওয়েবসাইট ‘দ্য ড্রাইভ' থেকে প্রকাশিত হয়েছে সাতটি রিপোর্ট। ২০১৩ থেকে ২০১৪ সালের মধ্যে দেখা মিলেছিল ইউএফও-র। পরে ২০১৯ সালে ইউএফও দেখতে পাওয়ার ঘটনাটি নিয়ে অষ্টম রিপোর্ট প্রকাশিত হয় ২০১৯ সালে। সব রিপোর্টেই ‘শ্রেণিবদ্ধ' এবং ‘কেবল অফিসিয়াল ব্যবহারের জন্য' তকমা আঁটা ছিল।

প্রথম রিপোর্টটি প্রকাশিত ২০১৩ সালের ২৭ জুনের ঘটনা নিয়ে। তাতে বলা হয়েছিল সাদা রঙের এক ড্রোন বা ‌ক্ষেপণাস্ত্রের আকৃতি ছিল ওই উড়ন্ত বস্তুটির।

২০১৪ সালের ২৬ মার্চের ঘটনা সম্পর্কে প্রকাশিত আর এক রিপোর্টের দাবি, অজানা উড়ন্ত বস্তুটি আকারে ছোট। আকারে একটি সুটকেসের মতো। রং রুপোলি। বিমান চালক বস্তুটির ১,০০০ ফুটের মধ্যে চলে গেলেও সেটিকে সনাক্ত করতে পারেননি।

Advertisement

একেবারে সাম্প্রতিক মোলাকাতটি হয়েছিল ২০১৯ সালের ১৩ ফেব্রুয়ারি। ২৭,০০০ ফুট উপরে এক যুদ্ধবিমানের সেনারা দেখতে পেয়েছিলেন এক লাল রঙের আবহাওয়া-বেলুনকে।

রিপোর্টে বলা হয়েছে, মাঝ আকাশে মনুষ্যচালিত যুদ্ধবিমানের থেকে ঢের বেশি ঝুঁকি নিতে দেখা যায় ড্রোনকে। অনেক সময়ি তাদের মনুষ্যচালিত যুদ্ধবিমানের চেয়ে দৃশ্যগত ভাবে কম গুরুত্বপূর্ণ বলে মনে হয়।

Advertisement

গত এপ্রিলে পেন্টাগন অফিসিয়ালি তিনটি ভিডিও প্রকাশ করে।

Advertisement