This Article is From Sep 14, 2018

সুপ্রিম কোর্টের পরবর্তী বিচারপতি রঞ্জন গগৈকে অভিনন্দন জানালেন মমতা

সুপ্রিম কোর্টের পরবর্তী প্রধান বিচারপতি হতে চলেছেন বিচারপতি রঞ্জন গগৈ। আগামি তেসরা অক্টোবর শপথগ্রহণ করবেন তিনি।

সুপ্রিম কোর্টের পরবর্তী বিচারপতি রঞ্জন গগৈকে অভিনন্দন জানালেন মমতা
কলকাতা:

সুপ্রিম কোর্টের পরবর্তী প্রধান বিচারপতি হতে চলেছেন বিচারপতি রঞ্জন গগৈ। আগামি তেসরা অক্টোবর শপথগ্রহণ করবেন তিনি। বর্তমান প্রধান বিচারপতি দীপক মিশ্রের মেয়াদ ফুরিয়ে যাচ্ছে আগামি 2 অক্টোবর। আজ, শুক্রবার, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিচারপতি রঞ্জন গগৈকে অভিনন্দন জানান। তিনি টুইট করে বলেন, “অত্যন্ত বিনীতভাবে আমি অভিনন্দন জানাতে চাই সুপ্রিম কোর্টের পরবর্তী প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে। আগামি 3 অক্টোবর থেকে দেশের 46-তম প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন তিনি। আমরা আপনার জন্য অত্যন্ত গর্বিত”। আগামি 2 অক্টোবর প্রধান বিচারপতি হিসেবে মেয়াদ শেষ হয়ে যাচ্ছে বিচারপতি দীপক মিশ্রের। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ দেশের পরবর্তী প্রধান বিচারপতির দায়িত্ব বিচারপতি রঞ্জন গগৈ-এর হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেন।

আগামি 3 অক্টোবর দায়িত্ব নিতে চলেছেন তিনি। তাঁর বিচক্ষণ সিদ্ধান্তের জন্য সুপরিচিত রঞ্জন গগৈ 13 মাস 15 দিনের জন্য এই পদে নিযুক্ত হচ্ছেন।  তিনি সুপ্রিম কোর্টের বিচারপতি হিসেবে দায়িত্বপালন করছেন 2012 সালের 23 এপ্রিল থেকে।

চলতি বছরের জানুয়ারি মাসে বিচারপতি চেলামেশ্বর, বিচারপতি বি লোকুর এবং বিচারপতি কুরিয়ান জোসেফের সঙ্গে বিচারপতি রঞ্জন গগৈও শীর্ষ আদালতের প্রধান বিচারপতি দীপক মিশ্রের বিরুদ্ধে সরব হয়ে বিক্ষুব্ধ বিচারপতিদের সেই বিখ্যাত সাংবাদিক সম্মেলনের অন্যতম প্রধান মুখ ছিলেন।  

.