தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Mar 09, 2019

লন্ডনে আছেন, ‘নীরবে’ হিরের ব্যবসা শুরু করেছেন মোদী

পাঞ্জাব ন্যশনাল ব্যাঙ্কের কয়েক হাজার কোটি  টাকা  বাকি রাখা ব্যবসায়ী নীরব মোদীকে লন্ডনের রাস্তায় হাঁটতে দেখা  গেল।

Advertisement
অল ইন্ডিয়া

লন্ডনের রাস্তায় দেখা পাওয়া যায় নীরব মোদীর।

Highlights

  • লন্ডনে আছেন, ‘নীরবে’ হিরের ব্যবসা শুরু করেছেন মোদী
  • ১৩ হাজার কোটি টাকারও বেশি ঋণ নিয়ে দেশ ছেড়েছেন নীরব ও তাঁর মামা
  • সাংবাদিকের কোনও প্রশ্নেরই উত্তর দেননি নীরব
নিউ দিল্লি:

পাঞ্জাব ন্যশনাল ব্যাঙ্কের (Punjab National Bank)কয়েক হাজার কোটি  টাকা  বাকি রাখা ব্যবসায়ী নীরব মোদীকে ( Nirav Modi ) লন্ডনের রাস্তায় হাঁটতে দেখা  গেল।

 দ্য টেলিগ্রাফ পত্রিকায় এই খবর ছাপা হয়েছে। জানা গিয়েছে  নতুন করে হীরের ব্যবসা  শুরু করেছেন তিনি।  তবে  সাংবাদিকের করা  প্রশ্নের উত্তর দেননি নীরব। ১৩ হাজার কোটি টাকারও বেশি ঋণ নিয়ে  ফেরত না দিয়ে  দেশ ছেড়েছেন মোদী। আর  ব্রিটিশ সংবাদপত্রের  প্রশ্নের উত্তরও  দিলেন না । একটা নয় দুটো নয়  মোট ছ'বার  প্রশ্ন ফিরিয়ে দিয়েছেন তিনি। প্রশ্ন যাই হোক না কেন তাঁর  শুধু একটাই কথা, কোনও মন্তব্য করব না।

আরও পড়ুনঃ "আমাদের একতা বজায় রাখতে হবে", লখনউতে কাশ্মীরিদের মার খাওয়ার প্রতিবাদ করে বললেন মোদী

শুধু যে  দেশ ছেড়েছেন তা  নয়  চেহারাও বদলে গিয়েছে কিছুটা।  আগে তাঁর যত ছবি বা ভিডিও সংবাদ মাধ্যমের হাতে এসেছে  তার প্রায় প্রতিটিতেই দাড়ি গোঁফ পরিস্কার করে কাটা থাকত। এখন সেখানে  গোঁফ রেখেছেন তিনি। তাছাড়া যখন তাঁকে দেখতে পাওয়া  গেল তখন তাঁর পরনে ছিল  একটি দামি জ্যাকেট।

Advertisement

সাংবাদিকের  সঙ্গে  ব্যবসায়ীর দেখা  হওয়ার  বিষয়টি একটি ভিডিওতে ধরা পড়েছে। সেখানে বার বার সাংবাদিক নানা  রকম প্রশ্ন করতে থাকেন নীরবকে। কিন্তু কোনও প্রশ্নেরই জবাব দেননি। শুধু বলেছেন ‘নো কমেন্ট'।  সাংবাদিক তাঁর কাছে জানতে চান  তিনি কি রাজনৈতিক আশ্রয়ের জন্য আবেদেন করেছেন। সংক্ষিপ্ত উত্তর, মন্তব্য করব না। সংবাদপত্রের দাবি ইংল্যান্ডে হীরের নতুন ব্যবসা  শুরু করেছেন তিনি। গত বছরের শুরুর দিকে দেশ ছাড়েন মোদী। সঙ্গে  ছিলেন তাঁর মামা মেহুল চোকসিও। পিএনবি ব্যাঙ্কের তরফে দাবি করা হয় ১৩ হাজার কোটি টাকা বাকি  রেখেছেন নীরব। ঘটনায় সিবিআই তদন্ত চলছে। ইতিমধ্যে ভারতের নাগরিকত্ব ছেড়েছেন মামা। তিনি আছেন অ্যান্টিগাতে।       

Advertisement