This Article is From Oct 16, 2019

বিক্ষিপ্ত বৃষ্টি কলকাতায়, বৃষ্টির সম্ভাবনা রয়েছে জেলাতেওঃআবহাওয়া দফতর

বিক্ষিপ্ত বৃষ্টি কলকাতায় যদিও সকালেই আবহাওয়া দফতর জানিয়েছিল বৃষ্টি হবে না কলকাতায়।পরে হাওয়া অফিস জানায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে কলকাতায়, বৃষ্টির সম্ভাবনা রয়েছে জেলায়।

Advertisement
অল ইন্ডিয়া Written by , Edited by

Weather Report: আগামী তিনদিন কলকাতার আবহাওয়া সামান্য থাকবে

কলকাতা:

বিক্ষিপ্ত বৃষ্টি কলকাতায় যদিও সকালেই আবহাওয়া দফতর জানিয়েছিল বৃষ্টি হবে না কলকাতায়।পরে হাওয়া অফিস জানায় বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি হবে কলকাতায়, বৃষ্টির সম্ভাবনা রয়েছে জেলায়। পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলেও তা হবে সামান্যই। আশ্বিনের শেষ আর দুদিন পরেই কার্তিক মাস পরছে। হেমন্তের আগমনে আবহাওয়া এখন বেশ মনোরম। আবহাওয়া দফতর জানাচ্ছে আজ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে আকাশ। আজ সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোনিম্ন তাপমাত্রা হবে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

পুজোর পরে দ্বাদশীতে বিদায় নেবে বর্ষা! জল থৈ থৈ মণ্ডপে প্রতিমা দেখুন ছাতা বগলে

 বিক্ষিপ্ত বৃষ্টি হবে কলকাতায়। হাওয়া অফিস জানিয়েছে আবহাওয়ার ঘন ঘন পরিবর্তন হতে পারে এখন যে কারণে মেঘ রোদের খেলা চলবে।পুজোয় বৃষ্টির ভ্রুকুটি থাকলেও তেমন বৃষ্টি হয়নি কলকাতায়। লক্ষ্মীপুজোও ভালোই কেটেছে, আবার সামনেই কালিপুজো। উৎসবের মরসুমে আবহাওয়া মোটের ওপর বেশ মনোরম ছিল। দুপুরে রোদের তেজ থাকলেও সন্ধে নামার সঙ্গে সঙ্গেই বেশ শীত শীত লাগছে। রাত বাড়লেই ঠাণ্ডাভাব খানিক বাড়ছে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস,যা স্বাভাবিক। বৃষ্টি হয়নি কাল।
তবে কলকাতায় এখনই তেমন ভারি বৃষ্টি না হলেও বেশ বৃষ্টির পূর্বাভাস রয়েছে জেলাতে। পশ্চিম মেদিনীপুর,বাঁকুড়া,ঝাড়গ্রামে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টির পরিমান বেশি হবে না। আগামী কদিন মেঘ রোদের খেলা চলবে। অতএব দুর্গাপুজোয় আবহাওয়ার মেজাজ মোটের ওপর যেমন ভালো ছিল দীপাবলীতেও তা বজায় থাকবে কিনা সেটাই দেখার।

Advertisement

https://www.ndtv.com/bengali/weather-today-rain-in-durgapuja-weather-forecast-in-puja-monsoon-to-leave-late-pandel-work-hampered-2109560

কাজেই দীপাবলীর উৎসবে সামিল হওয়া হোক বা ছোটো ট্রিপে যারা ওই সময় যেতে চান তারা প্ল্যান করে ফেলতেই পারেন তবে  ওয়েদার রির্পোট দেখে যান।
এখনও পর্যন্ত যা খবর সঠিক সময়ই আসবে শীত।অন্যদিকে জোয়ার ভাটার ক্ষেত্রে জানা যাচ্ছে আজ জেয়ার ছিল ১১. ১০ মিনিটে,ভাটা হবে ২ টো ১২ মিনিটে।এরপরে রাতে আবার জোয়ার আসবে ১১.১৯ মিনিটে আবার ভাটা হবে ২ টো ৩৬ মিনিটে

Advertisement
Advertisement