This Article is From Jun 30, 2019

আমার পোশাক নিয়ে মন্তব্যের অধিকার কারও নেই: নুসরত

সম্প্রতি, দেওবন্দের একদল ধর্মগুরু ফতোয়া জারি করেছেন নুসরতের( Nusrat Jahan) বিরুদ্ধে।

Advertisement
Kolkata
কলকাতা:

প্রার্থী নির্বাচিত হওয়ার পরেই বারেবারে ট্রোল হচ্ছেন মিমি চক্রবর্তী, নুসরত জাহান ( Nusrat Jahan)। প্রথমে বিকৃত ছবি, তারপর সংসদ ভবনে সঠিক পোশাক নির্বাচন না করা নিয়ে ট্রোল তো হয়েইছেন। এবার বিয়ের পর হিন্দু মেয়েদের মতো সিঁদুর, চুড়া পরা নিয়ে মুসলিম ধর্মগুরুদের রোষের মুখে পড়তে হল সাংসদ নুসরত জাহানকে। প্রশ্ন উঠেছে, মুসলিম হয়েও কেন তিনি হিন্দুদের মতো সিঁথিতে সিঁদুর দেবেন? চুড়া পরবেন? দিনভর এই মন্তব্য শোনার পর অবশেষে মুখ খুলেছেন নুসরতও। নতুন নির্বাচিত সাংসদ ও অভিনেতা নুসরাত জাহান ( Nusrat Jahan) বলেছেন, তিনি কি পরবেন না পরবেন সেটা তাঁর ব্যাপার। সাজ-পোশাকের মতো ব্যক্তিগত বিষয় নিয়ে মন্তব্যের অধিকার তিনি কাউকে দেননি। ধর্ম আর বিশ্বাসকে গুলিয়ে না ফেলাই বোধহয় মঙ্গল।

মুসলিম হয়ে কেন সিঁদুর, চূড়া পরেছেন নুসরত! কট্টরপন্থীদের কী জবাব দিলেন অভিনেত্রী

সম্প্রতি, দেওবন্দের একদল ধর্মগুরু ফতোয়া জারি করেছেন নুসরতের ( Nusrat Jahan) বিরুদ্ধে। গত, ২৫ জুন সংসদে মঙ্গলসূত্র পরে আসা এবং শপথগ্রহণের পর "বন্দে মাতরম" বলার জন্য। প্রসঙ্গত, নুসরত জুনের প্রথমে তুরস্কে রীতি-রেওয়াজ মেনে বিয়ে করেন ব্যবসায়ী নিখিল জৈনকে। এরপরেই তিনি সংসদে আসেন মঙ্গলসূত্র পরে। যা দেখে ধর্মীয় নেতাদের দাবি, তিনি পোশাকে এবং বিয়েতে ইসলাম বহির্ভূত আচরণ পালন করেছেন।

Advertisement

ট্রোলের শিকার তৃণমূলের দুই মহিলা বিধায়ক, পশ্চিমি পোশাকে সংসদে যাওয়া নিয়ে সমালোচনা

এরপরেই নুসরত( Nusrat Jahan) বলেন," ভারতের মতো সর্বধর্মসমন্বয় যে দেশে সে দেশে এই ধরনের মন্তব্য অত্যন্ত হীন মানসিকতার। এখানে সবার স্বাধীনতা রয়েছে নিজের মত, নিজের ধর্ম মেনে চলার। আমি সেটাই করেছি। এই নিয়ে সমালোচনার কোনও জবাব আমি দেব না"।

Advertisement
Advertisement