This Article is From Sep 15, 2018

রাজীব-হত্যার দোষীদের মুক্তি নিয়ে কেন্দ্রকে অনুরোধ করা হয়নি: রাজ্যপাল

তামিলনাড়ুর রাজ্যপাল আজ সংবাদমাধ্যমের রিপোর্ট সম্পূ্র্ণ অস্বীকার করে বলেন, রাজীব হত্যা মামলায় সাতজন দোষীকে মুক্তি দেওয়ার ব্যপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে কোনওরকম সুপারিশ পাঠাননি তিনি।

রাজীব-হত্যার দোষীদের মুক্তি নিয়ে কেন্দ্রকে অনুরোধ করা হয়নি: রাজ্যপাল

রাজীব হত্যা মামলা: রাজ্যের মন্ত্রিসভা সাতজন সাজাপ্রাপ্ত বন্দির মুক্তির পক্ষে।

চেন্নাই:

তামিলনাড়ুর রাজ্যপাল বনোয়ারিলাল পুরোহিত আজ সংবাদমাধ্যমের রিপোর্ট সম্পূ্র্ণ অস্বীকার করে বলেন, রাজীব গান্ধী হত্যা মামলায় সাতজন দোষীকে মুক্তি দেওয়ার ব্যপারে রাজ্য সরকারের পক্ষ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে কোনওরকম সুপারিশ পাঠাননি তিনি। “সংবাদমাধ্যমের একটি অংশ রিপোর্ট করেছে যে, প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি পাওয়া অভিযুক্তদের মুক্তির ব্যাপারে ভারত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রাজ্য সরকারের পক্ষ থেকে একটি সুপারিশ গিয়েছে। এখানে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হচ্ছে যে, সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে কোনওরকম সুপারিশ করা হয়নি। এটি একটি জটিল মামলা এবং এর সঙ্গে আইনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় জড়িয়ে রয়েছে”, রাজ ভবনের পক্ষ থেকে দেওয়া একটি বিবৃতিতে এই কথা জানানো হয়।

ওই বিবৃতিটিতে আরও বলা হয় যে, আইনি পদ্ধতি মেনেই সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে এগোনো হবে।

প্রসঙ্গত, তামিলনাড়ুর মন্ত্রিসভার পক্ষ থেকে রাজীব গান্ধী হত্যা মামলায় শাস্তিপ্রাপ্ত যাবজ্জীবন কারাদণ্ডের অধিকারী দোষীদের ছেড়ে দেওয়ার ব্যাপারে সুপারিশ করা হয়।

রাজ ভবনের পক্ষ থেকে জানানো হয়েছে, পালানিস্বামী সরকারের পক্ষ থেকে সংশ্লিষ্ট ইস্যু নিয়ে এখনও কোনওরকম নথি পায়নি তারা।  

.