हिंदी में पढ़ें
This Article is From Apr 21, 2020

হার্টের অস্ত্রোপচারের পরে উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান কিম জং উনের অবস্থা সংকটজনক: সূত্র

কিম জং সম্প্রতি ১৫ এপ্রিল তার ঠাকুরদার জন্মদিনের অনুষ্ঠানে হাজির হতে পারেননি। এর পরেই কিমের স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগ ছড়িয়ে পড়ে।

Advertisement
ওয়ার্ল্ড Edited by

৩৬ বছর বয়সী কিম জংয়ের ধূমপানের পরিমাণ মাত্রাতিরিক্ত

নয়াদিল্লি:

হৃদয়ের অস্ত্রোপচারের পরে উত্তর কোরিয়ার (North Korea) রাষ্ট্রপ্রধান কিম জং উনের (Kim Jong Un) শারীরিক অবস্থা সংকটজনক। আমেরিকার একজন সরকারি আধিকারিক এই বিষয়টি জানিয়েছেন। তিনি সংবাদ চ্যানেল সিএনএনকে জানিয়েছেন, আমেরিকা বিশেষ নজরে রাখছে এই বিষয়টিকে। কিম জং সম্প্রতি ১৫ এপ্রিল তার ঠাকুরদার জন্মদিনের অনুষ্ঠানে হাজির হতে পারেননি। এর পরেই কিমের স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগ ছড়িয়ে পড়ে। এই ঘটনার চার দিন আগেই এক সরকারি বৈঠকে উপস্থিত ছিলেন কিম। কিমের শারীরিক সমস্যা নিয়ে তারপর থেকেই নানা গুজব ও উদ্বেগ ছড়াতে থাকে।

অন্য এক আধিকারিক সিএনএনকে সোমবার জানিয়েছেন যে, কিম জংয়ের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ খুব স্বাভাবিক এবং এর সত্যতাও রয়েছে, তবে সংকট কতটা গভীর তা জানা মুশকিল। দক্ষিণ কোরিয়ার একটি অনলাইন সংবাদপত্র ‘ডেইলি এনকে' জানিয়েছে যে, ১২ এপ্রিল কিমের কার্ডিওভাসকুলার সিস্টেম বা হার্টের অপারেশন হয়েছে। খবরে বলা হয়েছে যে, বেশি পরিমাণে ধূমপান, ওজন বেশি এবং কাজের চাপেই হৃদপিণ্ডে সমস্যা দেখা দিয়েছে। অপারেশনের পরে হ্যাংসন কাউন্টিতে নিজের বিলাসবহুল বাড়িতেই চিকিৎসা চলছে কিম জংয়ের।

সূত্রের খবর, কিমের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে এবং তার দেখভালের দায়িত্বে থাকা চিকিৎসকদের দল ১৯ এপ্রিল প্যাংগংয়ে ফিরে এসেছে। কিম জংয়ের স্বাস্থ্যের খবর আমেরিকার ধরাছোঁয়ার বাইরে। কারণ কিমের চারপাশে তার বিশ্বস্ত মানুষরাই কেবল থাকেন। তবে সূত্র জানিয়েছে, ৩৬ বছর বয়সী কিম জংয়ের ধূমপানের পরিমাণ মাত্রাতিরিক্ত।

Advertisement
Advertisement