This Article is From Jun 10, 2019

বাংলায় রাজনৈতিক দলের কর্মসূচি নিষিদ্ধ করা বন্ধ করতে চায় বিজেপি

বিজেপির দাবি, তৃণমূল সরকার যেভাবে তাদের রাজনৈতিক ক্রিয়াকলাপ নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে, সেটা বন্ধ হোক।

বাংলায় রাজনৈতিক দলের কর্মসূচি নিষিদ্ধ করা বন্ধ করতে চায় বিজেপি

‘‘পিসি-ভাইপো জুটি’’র কথা তুলে মমতা ও অভিষেককে বিঁধলেন কৈলাস বিজয়বর্গীয়।

হাইলাইটস

  • কৈলাস বলেন, তৃণমূল তাঁদের বিজয় মিছিল করতে দিচ্ছে না।
  • কৈলাস বলেন, ‘‘পিসি-ভাইপো জুটি তৃণমূল কর্মীদের পিছনে রয়েছে।’’
  • রাজ্যপাল দেখা করলেন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে।
নিউ দিল্লি:

পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী (Keshari Nath Tripathi) সোমবার দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে। রাজ্যের বর্তমান রাজনৈতিক হিংসার আবহে তাঁদের এই সাক্ষাৎ। বিজেপির তরফ থেকে জানিয়ে দেওয়া হল, বাংলায় রাষ্ট্রপতি শাসন‌ জারি করার দাবি নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার যেভাবে তাদের রাজনৈতিক ক্রিয়াকলাপ নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে, বিজয় মিছিল করতে নিষেধাজ্ঞা জারি করছে তাদের দাবি, সেটা বন্ধ হোক। সোমবার বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় বলেন, শাসক তৃণমূল কংগ্রেস লোকসভা নির্বাচনে যেসব আসনে জিতেছে, সেখানে বিজয় মিছিল বের করেছে। কিন্তু গেরুয়া বাহিনীকে বিজয় মিছিল বের করা থেকে আটকাতে ১৪৪ ধারা জারি করে দিচ্ছে। যার ফলে পাঁচ বা তার বেশি লোক জমায়েত হওয়ায় নিষেধাজ্ঞা জারি হয়ে যাচ্ছে।

তৃণমূলের চিঠি অমিত শাহকে, মসনদ দখলে গভীর চক্রান্তের অভিযোগ বিজেপির বিরুদ্ধে, জানুন ১০টি তথ্য

বিজেপি কি রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি জানাবে, এই প্রশ্নের উত্তরে  কৈলাস বলেন, ‘‘আমরা গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে চাই। কিন্তু রাজ্য সরকার তাদের ক্ষমতা ব্যবহার করে আমাদের নেতা ও কর্মীদের টার্গেট করছে। আমরা এই দমন প্রক্রিয়াকে আটকাতে বদ্ধপরিকর। এটা আমাদের অধিকার।''

তাদের কর্মীদের হত্যার প্রতিবাদে আগামী ১২ জুন রাজ্যে প্রতিবাদ মিছিল করবে বিজেপি। তাদের অভিযোগ তৃণমূলের কর্মীদের বিরুদ্ধে। মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) ও তাঁর ভাইপোকে ইঙ্গিত করে কৈলাস বলেন, ‘‘পিসি-ভাইপো জুটি তৃণমূল কর্মীদের পিছনে রয়েছে।'' রাজ্যপাল বলেন, তিনি মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রাজ্যের পরিস্থিতি সম্পর্কে অবগত করেছেন। এখনও পর্যন্ত ভোট-পরবর্তী হিংসায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেই আছে, সন্ত্রাসের ঘটনার কেন্দ্রকে জানাল রাজ্য

লোকসভা নির্বাচনের পরে রাজ্যপাল(Keshari Nath Tripathi) এই প্রথম প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করলেন। তিনি সাংবাদিকদের সেই সাক্ষাতের ব্যাপারে বলতে গিয়ে বলেন, ‘‘আমি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে রাজ্যের পরিস্থিতি সম্পর্কে জানিয়েছি। আমি বিস্তারিত বলব না।'' লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি পেয়েছে ১৮টি আসন। এদিকে তৃণমূল পেয়েছে ২২টি আসন। ২০১৪ সালে তারা ৩৪টি আসন পেয়েছিল। এবার তার থেকে এক ধাক্কায় বারোটি আসন কমে গিয়েছে।

.