This Article is From Jan 24, 2019

চিটফান্ড দুর্নীতি কাণ্ডে সিবিআই-এর হাতে গ্রেফতার শ্রীকান্ত মোহতা

বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ কসবার অভিজাত শপিং মলে তাঁর অফিসে যান সিবিআই আধিকারিকরা। যদিও প্রথম তাঁদের ভেঙ্কটেশ ফিল্মসের অফিসে ঢুকতে বাধা দেওয়া হয় বলে জানা যায়।

Advertisement
Kolkata
কলকাতা:

শ্রীকান্ত মোহতাকে গ্রেফতার করল সিবিআই। রোজভ্যালির চিটফান্ড দুর্নীতি কাণ্ডে প্রথমে আটক করা হয় প্রযোজক তথা শ্রীভেঙ্কটেশ ফিল্মসের অন্যতম কর্ণধার শ্রীকান্ত মোহতাকে। বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ কসবার অভিজাত শপিং মলে তাঁর অফিসে যান সিবিআই আধিকারিকরা। যদিও প্রাথমিকভাবে তাঁদের ভেঙ্কটেশ ফিল্মসের অফিসে ঢুকতে বাধা দেওয়া হয় বলে জানা যায়। পরে সেখানে পৌঁছে যান কসবা থানার পুলিশও। পারে তাঁরা সেখান থেকে ফিরে যান। রোজভ্যালির কর্ণধার চিটফান্ড কাণ্ডের অন্যতম অভিযুক্ত গৌতম কুণ্ডুর সঙ্গে শ্রীকান্ত মোহতার বিপুল আর্থিক লেনদেন হয়েছিল বলে জানায়। টাকার অঙ্কটা অন্তত ২৫ কোটি। কসবায় ভেঙ্কটেশ ফিল্মসের অফিসে বসে বেশ কয়েকঘন্টা জেরা করা হয় শ্রীকান্ত মোহতাকে।

‘‘সত্যিই যদি মৃণাল সেনকে অসম্মান করা হত, তা হলে আমার পক্ষে কাজটা করা সম্ভব হত না''

সিবিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, তদন্তে তেমনভাবে সহযোগিতা করেননি শ্রীকান্ত। যথাযথ নথিও সিবিআই আধিকারিকদের কাছে পেশ করতে পারেননি তিনি। সেই কারণেই বিকেল তিনটে নাগাদ তাঁকে আটক করে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানেই গ্রেফতার করা হয় তাঁকে।

ছন্দা কোচারের স্বামীর মামলায় ভিডিওকনের মুম্বই অফিসে হানা দিল সিবিআই

Advertisement

প্রসঙ্গত, সারদা কাণ্ডের একটি মামলার জন্যও তাঁকে নোটিশ পাঠানো হয়েছিল। বারবার তলব করা সত্ত্বেও একবারের বেশি আর কখনওই হাজিরা দেননি তিনি। প্রতিবারই এড়িয়ে গিয়েছিলেন।

সূত্র জানিয়েছে, প্রয়োজন পড়লে শ্রীকান্তকে ভুবনেশ্বরেও নিয়ে যেতে পারে সিবিআই।

Advertisement
Advertisement