This Article is From Jul 30, 2018

অসমের ঘটনার আঁচ বিধানসভায়, আলোচনা চাইল বিরোধীরা

বিরোধীদের দাবি সর্বস্মমত  নিন্দা  প্রস্তাব নিয়ে এসে বিষয়টি  নিয়ে সভায় বিস্তারিত আলোচনা হোক।

অসমের ঘটনার আঁচ বিধানসভায়, আলোচনা চাইল বিরোধীরা

পুর মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায় নিজে  এই সিদ্ধান্তের প্রতিবাদ করেছেন।

কলকাতা:

নাগরিক তালিকা থেকে  অসমের 40 লাখ  মানুষের নাম বাদ পড়ার ঘটনার আঁচ এসে পড়ল রাজ্য বিধানসভায়। বিজেপি ছাড়া বাকি সবকটি দলই এর নিন্দা করেছে। বিরোধীদের দাবি সর্বস্মমত  নিন্দা  প্রস্তাব নিয়ে এসে বিষয়টি  নিয়ে সভায় বিস্তারিত আলোচনা হোক। একক বৃহত্তম হিসেবে কংগ্রেস বিধানসভার প্রধান বিরোধী দল। তারপরেই আছে বামেরাও। সংখ্যার বিচারে বিধানসভার অন্দরে  বিজেপি র অস্তিত্ব নেই বললেই চলে। তাদের বিধায়ক সংখ্যা মাত্র তিন।                           

কংগ্রেস এবং বামেরা এই তালিকা নিয়ে আলোচনা চায়।  প্রধান বিরোধী দলনেতা আব্দুল মান্নান থেকে শুরু করে বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী আলোচনার দাবি জানিয়েছেন। মান্নান বলেন, ‘বিজেপি দেশটাকে ভাগ করতে চাইছে । ওদের মতাদর্শ বাংলা এবং বাঙালির বিরুদ্ধে। আর তাই আমরা চাই  সরকার এ ব্যাপারে প্রস্তাব নিয়ে আসুক।’ প্রায় একই সুরে সুজন বলেন, ‘আশা করি সরকার আমাদের দাবির সঙ্গে সহমত হবে।   ’

এ প্রসঙ্গে রাজ্যের পুর মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায় নিজে  এই সিদ্ধান্তের প্রতিবাদ করেছেন।  তবে বিজেপির রাজ্য সভাপতি তথা খড়গপুরের বিধায়ক দিলীপ ঘোষ  তিনটি দলের সমালোচনাতেই সরব হয়েছেন। তাঁর মতে তৃণমূল, সিপিএম এবং কংগ্রেস এই ইস্যুতে রাজনীতি করছে।        



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.