This Article is From Dec 26, 2019

পশ্চিমবঙ্গে অনুপ্রবেশকারীরা শাসক দলের ভোট ব্যাঙ্ক, তাই এ রাজ্যে এনআরসি প্রয়োজন: দিলীপ ঘোষ

 এনপিআর প্রসঙ্গে তিনি সাংবাদিককে বলেছেন, "ওটা কংগ্রেস ২০১০ সালে চালু করেছিল। এরপর আমরা ক্ষমতায় আসি। আমাদের কর্তব্য সেই প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়া"।

পশ্চিমবঙ্গে অনুপ্রবেশকারীরা শাসক দলের ভোট ব্যাঙ্ক, তাই এ রাজ্যে এনআরসি প্রয়োজন: দিলীপ ঘোষ

তিনি বলেছেন, মমতা বন্দোপাধ্যায়ের স্বভাব দেশের জন্য যা ভালো, তা প্রতিরোধ করা (ফাইল)

কলকাতা:

পশ্চিমবঙ্গে এনআরসি (NRC) দরকার। কারণ এ রাজ্যে অনুপ্রবেশকারীরা শাসক দলের ভোট ব্যাঙ্ক হয়ে বসে আছে। বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের সমালোচনা করে এ কথা বলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। এমনকী, দেশের হিতে নেওয়া যা কিছু সিদ্ধান্ত, সে সব কিছুর প্রতিবাদ করা মমতা বন্দোপাধ্যায়ের স্বভাব বলেও মন্তব্য করেছেন বিজেপির ওই সাংসদ। বৃহস্পতিবার তিনি বলেন, "এনআরসি পশ্চিমবঙ্গে লাগু হওয়া উচিত। অনুপ্রবেশকারীদের মমতা বন্দোপাধ্যায়ের দরকার। কারণ এ রাজ্যে ওরা তৃণমূল কংগ্রেসের ভোট ব্যাংক। আগে এখানে সিএএ হোক, তারপরে আমরা দেখবো কী করে এনআরসি করা যায়।" 

এদিন সাংবাদিকেরা তাঁকে অসমে লাগু হওয়া এনআরসি'র প্রসঙ্গে প্রশ্ন করলে তাঁর জবাব, "অসমের এনআরসি'র সঙ্গে বিজেপির কোনও যোগ নেই। সুপ্রিম কোর্টের নির্দেশে ওটা করা হয়েছে। তবে কিছু জায়গায় গলদ আছে, সেটা শুধরে নেওয়া হচ্ছে।'  এনপিআর প্রসঙ্গে তিনি সাংবাদিককে বলেছেন, ওটা কংগ্রেস ২০১০ সালে চালু করেছিল। এরপর আমরা ক্ষমতায় আসি। আমাদের কর্তব্য সেই প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়া"।


এনপিআর-এর প্রস্তুতি ইতিমধ্যে স্থগিত করেছে মমতা বন্দোপাধ্যায়ের সরকার। এমনকী, এ বিষয়ে ক্রমাগত বিরোধিতার সুর চড়িয়েছেন তিনি। সে ব্যাপারে বিজেপির রাজ্য সভাপতিকে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, মমতা বন্দোপাধ্যায়ের স্বভাব দেশের জন্য যা ভালো, তা প্রতিরোধ করা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.