தமிழில் படிக்க Read in English
This Article is From Sep 20, 2018

বাচ্চাদের বাঁচাতে মা কুকুর আর বিষধর কেউটের লড়াই- দেখে নিন লোম খাড়া করা ছবি

কুকুরটি তাঁর সাতটি কুকুরছানাকে নিয়ে সাতাভৌনি বাজার এলাকার একটি বাড়িতে সিঁড়ির নিচে থাকত। সেই রাতে ওই সাতটি ছানার মধ্যে দু’টিকে কামড়ে দেয় বিষাক্ত সাপটি।

Advertisement
নিউস (with inputs from ANI)

ভিডিওতে দেখা যাচ্ছে কুকুরটিকে তাঁর শাবকদের থেকে সাপটিকে দূরে রাখতে ভয়ানক চিৎকার করছে। মাঝে মাঝে থাবাও তুলছে।

ভদ্রক, উড়িষ্যা :

মাঝরাতে কুকুরের তীব্র চিৎকার আর সাপের হিসহিস শব্দেই ঘুম ভেঙে যায় ওড়িশার ভদ্রক এলাকার বাসিন্দাদের। মঙ্গলবার রাতে ভয়ানক এই দুই চিৎকারে ঘুম ভেঙে তাঁরা দেখেন অদ্ভুত হাড় হিম করা দৃশ্য। সাপের কামড়ে দুই মৃত শাবককে নিয়ে বাকি পাঁচটি কুকুরছানাকে বাঁচাতে চিৎকার করছে মা কুকুরটি, সামনেই বিশাল ফণা তুলে রয়েছে বিষধর কেউটে। দুই পশুর নাটকীয় এই লড়াইয়ের মুহূর্ত ক্যামেরায় বন্দী করেছেন ওই বাসিন্দারা।

কোবরার আক্রমণ থেকে নিজের শাবকদের বাঁচানোর চেষ্টা করছে কুকুরটি

কুকুরটি তাঁর সাতটি কুকুরছানাকে নিয়ে সাতাভৌনি বাজার এলাকার একটি বাড়িতে আশ্রয় নেয়। ওই বাড়ির সিঁড়ির নিচে শাবকদের নিয়ে থাকত সে। সেই রাতে ওই সাতটি ছানার মধ্যে দু’টিকে কামড়ে দেয় বিষাক্ত সাপটি। অনলাইনে শেয়ার হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে কুকুরটিকে তাঁর শাবকদের থেকে সাপটিকে দূরে রাখতে ভয়ানক চিৎকার করছে। মাঝে মাঝে থাবাও তুলছে। অন্যদিকে সাপটিও বারেবারেই আক্রমণ করতে চাইছে ওই বাচ্চাগুলিকে। কুকুরটি যত ক্ষিপ্রভাবে চিৎকার করছে ততই আক্রমণাত্মক হয়ে উঠছে ওই কেউটে সাপও।

সাপ উদ্ধারকারী এসে ধরে নেয় ওই সাপটিকে

প্রতিবেশীরা অবিলম্বে একটি স্থানীয় সাপ উদ্ধারকারীকে গোটা ঘটনাটি জানায়। ঠিক সময়মতো এসে পড়েন ওই ব্যক্তি। কেউটে সাপটিকে ধরে ফেলেন তিনি পরে একটি কাঁচের পাত্রে সাপটিকে ভরে ফেলেন।

বাকি পাঁচটি কুকুরছানা নিরাপদ রয়েছে।

Advertisement