This Article is From Jun 14, 2019

রাজ্যে ছাত্র চিকিতসক নিগ্রহের প্রতিবাদে সামিল ওড়িশার ডাক্তাররাও

পশ্চিমবঙ্গের চিকিতসকদের আন্দোলনে যোগ দিলেন ওড়িশার চিকিতসকেরাও। এভাবেই ডাক্তারদের নিগ্রহের বিরুদ্ধে গড়ে ওঠা প্রতিবাদ আন্দোলন ছড়িয়ে পড়ল জাতীয় স্তরে।

Advertisement
অল ইন্ডিয়া
ওড়িশা:

পশ্চিমবঙ্গের চিকিতসকদের (West Bengal Agitation Of Doctors) আন্দোলনে এবার যোগ দিলেন ওড়িশার চিকিতসকেরাও (Doctor Of Odisa)। এভাবেই ডাক্তারদের নিগ্রহের বিরুদ্ধে গড়ে ওঠা প্রতিবাদ আন্দোলন ছড়িয়ে পড়ল জাতীয় স্তরেও। এসসিবি মেডিকেল কলেজ এবং হাসপাতালের ছাত্র ডাক্তার সংগঠন এবং ওড়িশা মেডিকেল সার্ভিস অ্যাসোসিয়েশন যুগ্মভাবে প্রতিবাদে সামিল হয় গতকাল।পশ্চিমবঙ্গে সম্প্রতি ছাত্র চিকিতসকের শারীরিক নিগ্রহের প্রতিবাদে কটকে একটি মিছিলও বের করে তারা।

ডাক্তারদের প্রতিবাদের জন্য সরকার মমতা ব্যানার্জিকেই দায়ী করছে: ১০ টি তথ্য

পাশাপাশি, আজ ভুবনেশ্বর এইমসের ৫০০ জন আবাসিক চিকিতসক ধর্মঘটে সামিল হয়েছেন। তবে এমার্জেন্সি রেগীদের ফেরাচ্ছেন তাঁরা। তাঁদের চিকিতসা হচ্ছে ঠিকমতোই। সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, বিশেষ করে পশ্চিমবঙ্গে চিকিতসকদের প্রতি প্রায়ই এই ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটে চলেছে। এই ধরনের আচরণ দেখে প্রতিবাদজানানোর ভাষাটুকুও হারিয়ে ফেলছি আমরা।

Advertisement

একই সঙ্গে তাঁরা এও বলেন, শুধু ছাত্র চিকিতসক নয়, দেশের কোনও জায়গায় অন্য যেকোনও পেশার শিক্ষার্থীদের সঙ্গেই এই ধরনের ঘটনা ঘটা অভিপ্রেত নয়। অমানবিকতার চূড়ান্ত আবহাওয়ায় যেন বাস করছেন সবাই। ভুললে চলবে না, এই শিক্ষার্থীরাই কিন্তু দেশের ভবিষ্যত।

Advertisement

Advertisement