This Article is From May 11, 2020

আউট অফ স্টক মদ! বন্ধ দোকান, রাজস্ব-কর্তার দ্বারস্থ বাংলার অফ শপ সংগঠন

সেই সংগঠনের দাবি, "যারা  পাইকারি ব্যবসা করে তারা কমিশনে অর্থ আয় করে। এভাবে বিক্রি বিঘ্নিত হলে আমাদের ব্যবসার ক্ষতি হবে।"

আউট অফ স্টক মদ! বন্ধ দোকান, রাজস্ব-কর্তার দ্বারস্থ বাংলার অফ শপ সংগঠন

স্বরাষ্ট্র মন্ত্রকের গাইডলাইন মেনে রাজ্যে প্রায় ৩০%-এর কম দোকান গত সোমবার খুলেছিল। (ফাইল ছবি)

কলকাতা:

অফ শপে ফুরিয়েছে মদের স্টক (Out of Stock in Off Shop)। তাই এবার বিহিত চেয়ে রাজ্য রাজস্ব কমিশনারের দ্বারস্থ হচ্ছে মালিক (Shop Owners in Bengal) সংগঠন। জানা গিয়েছে, লাইসেন্সধারী দোকানের মালিকেরা পরবর্তী পদক্ষেপ জানতে চেয়ে রাজস্ব-কর্তার সঙ্গে আলোচনায় বসতে চাইছে। গত সপ্তাহ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের লকডাউন (Lockdown relaxation) শিথিলতা মেনে ঝাঁপ তুলেছিল মদের দোকানগুলো। কিন্তু একসপ্তাহের মধ্যে গ্রাহকের দাবি মেটাতে গিয়ে ফুরিয়েছে স্টক। ফলে ফের ফেলতে হয়েছে দোকানের ঝাঁপ। সমস্যা হচ্ছে বিকিকিনির। সোমবার এমনটাই জানিয়েছে অফশপ মালিক সংগঠনের একটা সূত্র। সেই সংগঠনের তরফে পিটিআইকে বলা হয়েছে, "শহরের একাধিক দোকানের ঝাঁপ বন্ধ। জেলাগুলোর দোকানের অবস্থাও তথৈবচ। সেই পরিস্থিতি রাজস্ব কমিশনারের সামনে তুলে ধরতে আমরা বৈঠকে বসতে আগ্রহী।" 

জানা গিয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রকের গাইডলাইন মেনে রাজ্যে প্রায় ৩০%-এর কম দোকান গত সোমবার খুলেছিল। কিন্তু গত একসপ্তাহে ব্যাপকহারে কলকাতায় বেড়েছে কন্টেইনমেন্ট জোন। ফলে আবার ঝাঁপ ফেলতে হয়েছে অনেক দোকানের। সেই সংগঠনের দাবি, "যারা  পাইকারি ব্যবসা করে তারা কমিশনে অর্থ আয় করে। এভাবে বিক্রি বিঘ্নিত হলে আমাদের ব্যবসার ক্ষতি হবে।" 

এদিকে, সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, "আমাদের উদ্দেশ্য ছিল যে, যেখানে ছিল, তাঁকে সেখানে রেখেই লকডাউন  ঘোষণা করা। কিন্তু মাঝপথে একাধিক কারণে কিছু সিদ্ধান্ত বদল করতে হয়েছে। কারণ মানুষের স্বাভাবিক আচরণ, কতক্ষণে বাড়ি ফিরব" লকডাউন ঘোষণার পর এই নিয়ে পঞ্চমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও-কনফারেন্সের মাধ্যমে বৈঠক করলেন প্রধানমন্ত্রী । চলতি লকডাউনের ভবিষ্যৎ কী, সেই প্রশ্নের জবাব পেতে এদিনের বৈঠক। এদিনের বৈঠকে প্রধানমন্ত্রী আশ্বাস প্রকাশ করে বলেন, "আমার মনে হয় গ্রামীণ ভারত সংক্রমণ-মুক্ত থাকবে।" এদিকে, মঙ্গলবার থেকে নিয়ন্ত্রিত যাত্রী ট্রেন পরিষেবা চালু করছে ভারতীয় রেল। দিল্লি থেকে দেশের অন্য শহরগুলোতে যাতায়াত করবে মোট ১৫ জোড়া ট্রেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.